ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় আইনজীবী বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৮ ০৮:৩৮:৩৭ পিএম
প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় আইনজীবী বহিষ্কার

বাগেরহাট: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অপরাধে বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সদস্য এস এম জিন্নাহকে বহিষ্কার করা হয়েছে। 

সোমবার (০৮ জুন) দুপুরে জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় সদস্য পদ বাতিল করে তাকে বহিষ্কার করা হয়।

জানা যায়, ১৭ মার্চ জাতির জনকের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত "মুজিব শতবার্ষিকী" অনুষ্ঠানে জাতির জনক এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও কটূক্তি করেন আইনজীবী এসএম জিন্নাহ।

পরে তাকে কারণ দর্শানো নোটিশ দেয় আইনজীবী সমিতি। অভিযুক্ত এসএম জিন্নাহ কারণ দর্শানো নোটিশের জবাব দিতে পারেননি। তদন্তে তার গালিগালাজের সত্যতা পায় আইনজীবী সমিতি কর্তৃপক্ষ।

বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি ড. আজাদ ফিরোজ টিপু বলেন, এসএম জিন্নাহর বিরুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গালিগালাজ ও কটূক্তি করার অপরাধ প্রমাণিত হওয়ায় সভায় উপস্থিত সবার সম্মতিতে তার সদস্য পদ বাতিল করা হয়েছে। তাকে বাগেরহাট জেলা আইনজীবী সমিতি থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। ফলে তিনি জেলা আইনজীবী সমিতির সদস্য হিসেবে আইন প্র্যাক্টিস করতে পারবেন না বলে জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুন ০৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa