ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

ডেঙ্গু-বর্ষা মৌসুমে আগাম প্রস্তুতি নেই নাসিকের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৮ ০৭:১৬:৫৩ পিএম
ডেঙ্গু-বর্ষা মৌসুমে আগাম প্রস্তুতি নেই নাসিকের সড়কে জমে আছে বৃষ্টির পানি। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: আসন্ন বর্ষা মৌসুম ও ডেঙ্গুর সময়কে ঘিরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) পর্যাপ্ত কার্যক্রম করছে না বলে নগরবাসীর অভিযোগ রয়েছে। যদিও নাসিক কর্তৃপক্ষের দাবি প্রস্তুতি চলছে, নগরবাসীর কোনো সমস্যা হবে না।

গত কয়েকদিনে যখনি শহরে বৃষ্টি হয়েছে তখনি শহরের সব রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। এসব পানি জমে থাকছে শহরের বিভিন্ন এলাকায় আবর্জনার স্তূপগুলোতে।

এছাড়া নালা, নর্দমা, ড্রেন ও খালগুলোতেও এসব পানি জমে থাকায় ঝুঁকি বাড়ছে এডিশ মশার লার্ভার। সবমিলিয়ে বর্ষার মৌসুমে এ পানি জমে থাকা নিরসনে কার্যক্রম ও ডেঙ্গু নিয়ন্ত্রণে আগাম ব্যবস্থা নিয়ে সিটি করপোরেশন তেমন ব্যবস্থা না নেওয়ায় এতে নগরবাসী ক্ষুব্ধ রয়েছে।

এর মধ্যে শহরে বেড়েছে মশার উপদ্রব। দুইদিন পর পর শহরের প্রধান প্রধান সড়কে নাসিকের একটি গাড়িতে করে মশার ওষুধ স্প্রে করলেও এলাকাগুলোতে ও বাড়িঘরে কোনো মশার ওষুধ ছিটানো হচ্ছে না। প্রধান প্রধান সড়কে চলমান অবস্থায় মশার ওষুধ স্প্রে করায় তার সুফল পাচ্ছে না নগরবাসী ও এলাকাগুলোর বাড়িঘরের মানুষরা।

শহরের পালপাড়া এলাকার বাসিন্দা ফজলুল করিম জানান, মশার ওষুধ গত এক মাসে এখানে ছিটাতে অন্তত আমি দেখিনি। শুনেছি চাষাঢ়ার দিকে মেইন রোডে ছিটানো হয়। মশার যন্ত্রণায় এদিকে তো আমরা থাকতে পারি না। এই যে বৃষ্টি হয়, বৃষ্টি হলেও আমাদের শহরের প্রধান প্রধান সড়কগুলোও পানিতে তলিয়ে যায়। নাসিক কাজ করে না সেটা বলবো না তবে বর্ষা মৌসুমকে ঘিরে অবশ্যই আগাম প্রস্তুতির প্রয়োজন রয়েছে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী আবুল আমিন জানান, আমাদের বর্ষা মৌসুম ও ডেঙ্গুকে ঘিরে অনেক কার্যক্রম চলমান রয়েছে। সবকিছু তো আর মুখস্ত বলা যায় না তবে আমাদের ওয়েবসাইটে সবকিছু দেওয়া আছে।

তবে নাসিকের ওয়েবসাইটে (ncc.gov.bd) বর্ষা মৌসুম ও ডেঙ্গুকে কেন্দ্র করে তাদের গৃহীত কোনো পদক্ষেপ কিংবা আগাম পদক্ষেপের তথ্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুন ৮, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa