ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

ফেনীতে করোনায় আরো ২ জনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, জুন ৪, ২০২০
ফেনীতে করোনায় আরো ২ জনের মৃত্যু

ফেনী: ফেনীতে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন জেলার ছাগলনাইয়া উপজেলার ও অপরজন ফেনী সদরের পৌর এলাকার বাসিন্দা।

ছাগলনাইয়া উপজেলায় মৃত্যুবরণকারী ধীরেন্দ্র দেবনাথ (৮৫) প্রকাশ ধীরু বাবু ছাগলনাইয়া পৌরসভার পশ্চিম ছাগলনাইয়া ওয়ার্ডের থানা পাড়ার বাসিন্দা।

বুধবার (৪ জুন) রাত দুইটায় হোম আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মো. শিহাব উদ্দিন।

তিনি জানান, করোনার উপসর্গ দেখা দেওয়ার পর ধীরেন্দ্র দেবনাথকে গত ২৯ মে (শুক্রবার) নমুনা পরীক্ষার জন্য নোয়াখালীতে পাঠানো হয়। ৩১ মে নমুনা তার পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসে। বয়স বেশি এবং স্ট্রোকের রোগী হওয়ায় ধীরেন্দ্র দেবনাথকে ফেনী সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়ার জন্য ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার অ্যাম্বুলেন্স নিয়ে তার বাড়িতে গিয়েছিলেন। কিন্তু আক্রান্ত রোগী হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে অনীহা প্রকাশ করায় হোম আইসোলেশনে রেখে তাকে চিকিৎসা দেওয়া হয়। বুধবারও তার অবস্থা স্বাভাবিক ছিল।

ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া তাহের জানান, ছাগলনাইয়ায় প্রথম করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগীকে ধর্মীয় নিয়ম অনুযায়ী সমাধিস্থ করার জন্য কর্তব্যরত টিমকে দায়িত্ব দেওয়া হয়েছে।

ছাগলনাইয়ায় এ পর্যন্ত ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। তন্মধ্যে ১৩ জন সুস্থ হয়েছেন। ৩ জন হাসপাতালে এবং ৬ জন হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। এই প্রথম একজন রোগী মারা গেলো।

অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে ফেনীর এফ রহমান এসি মার্কেটের ব্যবসায়ী সুনীল সাহার মৃত্যু হয়েছে।

তিনি বুধবার রাত সাড়ে নয়টায় শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কে সমবায় মার্কেটের পেছনে (১৭ নম্বর ওয়ার্ড) আফরোজা ভবনের তিনতলায় ভাড়া বাসায় মারা যান । ওই মার্কেটের ‘শাড়িজ’ প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী ছিলেন তিনি।

প্রচণ্ড জ্বর-সর্দি অনুভূব হলে তিনি গত শুক্রবার ঢাকার একটি হাসপাতালে করোনা টেস্ট করান। রিপোর্ট পজিটিভ আসে।  পরে তিনি ডাক্তারের পরামর্শে রোববার ফেনীতে চলে আসেন এবং বাসায় চিকিৎসা নিচ্ছিলেন । তার আদিনিবাস কুমিল্লা জেলার মুরাদনগরে হলেও দীর্ঘবছর ফেনীতেই বসবাস করে ব্যবসা-বাণিজ্য করছিলেন।

এদিকে করোনা উপসর্গ নিয়ে গত এক সপ্তাহে ফেনীতে ৪ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুবরণকারীদের নমুনা সংগ্রহ করা হয়েছে। ফলাফল আসার আগে বলা যাচ্ছে না তা করোনায় সংক্রমিত ছিল কিনা।

জেলা সিভিল সার্জন অফিসের তথ্য মতে ফেনীতে এর আগে আরো করোনায় আক্রান্ত হয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. মো সাজ্জাদ হোসেন বলেন, ১৮৯৪টি নমুনা সংগ্রহ হয়েছে। এর মধ্যে করোনা সংক্রমিত শনাক্ত হয়েছে ১৮৯ জনের শরীরে। সুস্থ হয়েছেন ৬১ জন।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জুন ০৪, ২০২০
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa