সিলেটে আরও ৬৫ জনের করোনা পজিটিভ, আক্রান্ত বেড়ে ১১৬০

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট শহর (সংগৃহীত ছবি)

walton

সিলেট: সিলেট নতুন করে আরও ৬৫ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ আক্রান্ত পজিটিভ শনাক্ত হয়েছে। এনিয়ে বিভাগে করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৬০ জনে। 

মঙ্গলবার (২ জুন) সিলেটে দুই পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবের তথ্যানুসারে নতুন করে ৬৫ জন করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে দুই চিকিৎসকসহ সিলেটের ২৬ জন এবং সুনামগঞ্জের ৩৯ জন বলে বাংলানিউজকে নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান। 

এদিন সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৮৭ জনের নমুনা পরীক্ষায় ২৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়। 

তিনি বাংলানিউজকে জানান, ওসমানী হাসপাতালের পিসিআর ল্যাবে আক্রান্তদের মধ্যে সিলেটের জকিগঞ্জের ও জৈন্তাপুরের ৫ জন করে ১০, বালাগঞ্জের ৪, ফেঞ্চুগঞ্জের ৩, দক্ষিণ সুরমা উপজেলা ১ জন এবং অন্যরা সিলেট সদরের।

এদিকে, একইদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়। আক্রান্তরা সবাই সুনামগঞ্জের বাসিন্দা। 

বিভাগে এনিয়ে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৬০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় আক্রান্ত ৬২৭, সুনামগঞ্জে ২১৩, হবিগঞ্জে ১৯২ ও মৌলভীবাজারে ১২৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৩১৪ জন এবং মারা গেছেন ২৩ জন। মারা যাওয়াদের মধ্যে সিলেটের ১৭, সুনামগঞ্জ ও হবিগঞ্জে একজন করে  দু’জন এবং মৌলভীবাজারের ৪ জন। 

বাংলাদেশ সময়: ০৭৪৫ ঘণ্টা, জুন ০৩, ২০২০
এনইউ/এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট করোনা ভাইরাস
Nagad
করোনা: বগুড়ায় একদিনে সুস্থ ৮২, শনাক্ত ৪৮
ভোক্তা অধিদপ্তরের অভিযান, ৮৬ প্রতিষ্ঠানকে জরিমানা
বাগাতিপাড়ায় ট্রেনের ধাক্কায় এক ব্যক্তির মৃত্যু
ইমরান খানের দলের সামনে ‘অসন্তোষের গ্রীষ্ম’
কারখানায় বৈদ্যুতিক ফাঁদ, সংস্পর্শে একজনের মৃত্যু


অক্টোবরে শুরু মেসি-নেইমারদের বিশ্বকাপ বাছাই
বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও উদ্ভাবন বিষয়ে গুরুত্ব দিতে হবে
পর্যায়ক্রমে দেশের সব জেলায় বসবে পিসিআর ল্যাব 
এশিয়ার সর্ববৃহৎ সৌরবিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করলেন মোদী
লকডাউন বাস্তবায়ন না হওয়ায় পরিস্থিতি অবনতি হচ্ছে