ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

মুন্সিগঞ্জে করোনা আক্রান্ত বেশির কারণ নারায়ণগঞ্জ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, জুন ২, ২০২০
মুন্সিগঞ্জে করোনা আক্রান্ত বেশির কারণ নারায়ণগঞ্জ

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জে বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্তের  সংখ্যা। সোমবার (১ জুন) জেলায় নতুন করে ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সর্বমোট করোনা আক্রান্ত হয়েছে ৭৩৩ জন। দিন দিন এ জেলায় আক্রান্তের সংখ্যা বাড়ার পেছনে পার্শ্ববর্তী নারায়ণগঞ্জ জেলাকে প্রধান কারণ বলে মনে করছেন সিভিল সার্জন ডা. মো. আবুল কালাম আজাদ।

বাংলানিউজকে তিনি বলেন, করোনা পরিস্থিতির শুরু থেকেই নারায়ণগঞ্জের অনেক মানুষের এ জেলায় যাতায়াত ছিল। এর ফলে মানুষ সংক্রমিত হয়ে জেলার বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে।

এছাড়া জাতীয় ভাবে এখন বেশি করোনা পরীক্ষা করা হচ্ছে। এর ফলে শনাক্তের সংখ্যাও বাড়ছে।  

এদিকে লকডাউন না থাকায় করোনায় আক্রান্তের সংখ্যা আরও বাড়ছে কিনা এ ব্যাপারে ২-৩ দিন পর বোঝা যাবে।  

তিনি বলেন, বর্তমানে জেলায় সরকারি হাসপাতালে করোনা রোগী ভর্তি আছেন ১৬ জন। এছাড়া সুস্থ হয়েছেন ২২৮ জন ও মৃত্যু হয়েছে ২০ জনের। সোমবার সকাল পর্যন্ত মোট নমুনা পাঠানো হয়েছে ৪ হাজার ৫২২টি, নমুনার ফলাফল এসেছে ৪ হাজার ১৩৩টি এবং নমুনার ফলাফল বাকি আছে ৩৮৯টি। বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন এক হাজার জন।  

নতুন ২৪ জনের মধ্যে, সদর উপজেলা- ৫ জন, শ্রীনগর উপজেলায় ৯ জন, সিরাজদিখান উপজেলায় ৫ জন ও লৌহজং উপজেলায় ৫ জন। সর্বমোট আক্রান্তের মধ্যে মুন্সিগঞ্জ সদরে ৩৫৫ জন, টংগিবাড়ীতে ৪৩, সিরাজদিখানে ১০৪, লৌহজংএ ৭৪, শ্রীনগরে ৭৪ ও গজারিয়া উপজেলায় ৮৩ জন রয়েছে।  

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জেলা প্রশাসনের ১৬ জন স্টাফ ও সাত জন কর্মকর্তার করোনা শনাক্ত হয়েছে। পুলিশ সদস্য আছেন ১৭ জন। স্বাস্থ্য বিভাগের ৯৩ জন।   

লৌহজং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানান, করোনা উপসর্গ নিয়ে বেদে সম্প্রদায়ের তিন জন মারা গেছেন। তাদের নমুনা নেওয়া সম্ভব হয়নি। রিপোর্ট আসতে ৩-৪ দিন পর্যন্ত সময় লাগছে। বর্তমানে হাসপাতালের আইসোলেশন ভর্তি আছেন সাত জন। করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের স্টিক কম। ফলে সমস্যায় পড়তে হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, জুন ০২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa