ভেতরে দূরত্ব থাকলেও গা ঘেঁষেই বাসে উঠছেন যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভেতরে দূরত্ব থাকলেও গা ঘেঁষেই বাসে উঠছেন যাত্রীরা।

walton

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে স্বাস্থ্যবিধি মেনেই গণপরিবহন চালু হলেও যানবাহনে উঠতে কিংবা কাউন্টারগুলোতে নেই শারীরিক দূরত্ব মানার কোনো প্রবণতা।

সোমবার (১ জুন) থেকে নারায়ণগঞ্জে গণপরিবহন চালু হলেও কোনো কাউন্টারে শারীরিক দূরত্ব মানতে দেখা যায়নি। বাস মালিকদের পক্ষ থেকে এ ব্যাপারে যাত্রীদের দিক-নির্দেশনা দেওয়া হয়নি। আর বাইরে গা ঘেঁষে কে কার আগে বাসে উঠবেন সেই প্রতিযোগিতা চলেছে। তবে বাসের ভেতরে শারীরিক দূরত্ব মেনে এক সিট খালি রেখে বসেছেন যাত্রীরা।

বাসের ভেতরে শারীরিক দূরত্ব মেনে এক সিট খালি রেখে বসেছেন যাত্রীরা।দুপুরের পর সরেজমিনে দেখা যায়, প্রতিটি গণপরিবহনেই একই অবস্থা। যানবাহনের বাইরে কোনো যাত্রীই শারীরিক দূরত্ব মানেন না। কোনো যানবাহনেই জীবাণুনাশক ব্যবহার করা হয়নি। দুয়েকটি কাউন্টারের বাইরে হাত ধোয়ার ব্যবস্থা থাকলেও বেশিরভাগ ক্ষেত্রেই তা দেখা যায়নি।

নারায়ণগঞ্জ বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি মোক্তার হোসেন বলেন, ‘নারায়ণগঞ্জ থেকে ঢাকামুখী বন্ধন, উৎসব ও হিমাচলের বাসগুলোতে ৪৬-৫৪টি সিট রয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী, বাসগুলো অর্ধেক যাত্রী নিয়ে চলছে। শীতল বাসগুলো ৪৫ সিটের তাই ২২ জন যাত্রী যেতে পারবে। এছাড়া, কোনো লোকাল বাসে যাত্রীদের দাঁড়িয়ে নিতে পারবে না, এ নির্দেশনা আমরা দিয়েছি। বিধি অনুযায়ী সিটের অর্ধেক সংখ্যক যাত্রী যেতে পারবে। আমরা স্বাস্থ্যবিধি ও সরকারের নির্দেশনা মেনেই গণপরিবহন চালাচ্ছি।’

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জুন ০১, ২০২০
এমআরপি/এফএম

ক্লিক করুন, আরো পড়ুন: নারায়ণগঞ্জ
Nagad
কোরবানির পর ডিজিটাল হাটে বেচাকেনা আরও বাড়বে: পলক
টিসিবির ডিলারশিপ নবায়নে নতুন নীতিমালা
এডিসি নির্বাচন নিয়ে আইপিএফটির সঙ্গে বিজেপি নেতার বৈঠক
জামালপুরে ফের বন্যার আশঙ্কা
ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ শিরোপার কথা জানালেন রোনালদো


২৩ নয়, কালুরঘাট ব্রিজের সংস্কার কাজ শুরু ১৩ জুলাই
গুচ্ছ গুচ্ছ পরিকল্পনা নিয়ে এগোচ্ছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী
করোনা নিয়ে খুলনায় যেন বাণিজ্য না হয়
মাস্টারকার্ড থেকে টাকা যাবে নগদ অ্যাকাউন্টে
মিনিস্টার হাই-টেক পার্কের পিআরের কাজ করবে মিডিয়াকোয়েস্ট