পিরোজপুরের ১০ গ্রামের সহস্রাধিক পরিবারের ঈদ উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঈদের নামাজ আদায়: ছবি: বাংলানিউজ

walton

পিরোজপুর: পিরোজপুরের ১০ গ্রামের সহস্রাধিক পরিবার ঈদ উদযাপন করছেন। রোববার (২৪ মে) সৌদি আরবের সঙ্গে মিল রেখে এসব পরিবার ঈদ উদযাপন করছেন বলে জানান। 

জানা গেছে, জেলার মঠবাড়িয়া উপজেলার ৬ গ্রাম, কাউখালী উপজেলার ১টি গ্রাম, নাজিরপুরের ১টি গ্রাম, পিরোজপুর সদরের ২টি গ্রাম এ ঈদ উদযাপন করছেন।  

স্থানীয় সূত্রে জানা গেছে, জেলার মঠাবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নের ভাইজোড়া, কচুবাড়িয়া, সাপলেজা, ঝাটিবুনিয়া, খেতাছিড়া ও চকরগাছিয়া গ্রামের প্রায় ৬ শতাধিক, জেলার কাউখালী উপজেলার শিয়ালকাঠী ইউনিয়নের শিয়ালকাঠী গ্রামের ২৫-৩০ পরিবার, জেলার নাজিরপুর উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের খেজুরতলা গ্রামের ৬০ পরিবার, জেলার সদর উপজেলার কদমতলা ইউনিয়নের  কদমতলা ও একপাই জুজখোলা  গ্রামের  প্রায় ৬০ পরিবার  ঈদ উদযাপন করছেন। 

জেলার সদর উপজেলার কদমতলা ইউনিয়নের একপাই জুজখোলা গ্রামের মতিউর রহমান ইঞ্জিনিয়ারের বাড়ি মসজিদে রোববার সকাল ৯টায় ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। 

জেলার মঠবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামসুল আলম খন্দকার জানান, সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোববার সকাল ৯টায় স্বাস্থ্যবিধি মেনে স্থানীয় ভাইজোড়া গ্রামের ২টি ও কচুবুনিয়া গ্রামের ১টি মসজিদে ঈদ-উল-ফিতরের নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়।

জেলার নাজিরপুরের শেখমাটিয়া ইউনিয়নের খেজুরতলা ইউপি সদস্য মো. বাবুল খান বাংলানিউজকে জানান, তারা ৬০ পরিবারের ৩৫ পুরুষ স্থানীয় খেজুরতলা বাজারের আল-আমিন মসজিদে রোববার সকাল ৯টায় ঈদের নামাজ আদায় করেন। ওই নামাজে ইমামতি করেন স্থানীয় স্কুল শিক্ষক মো. কামরুজ্জামান। তারা প্রায় এক যুগ ধরে এ মসজিদে ঈদের  নামাজ জামায়াতের সঙ্গে আদায় করছেন। প্রতি বছর পার্শ্ববর্তী কচুয়া ও পিরোজপুর সদরের কিছু পুরুষ এ মসজিদে ঈদের  নামাজ পড়তে আসেন। কিন্তু চলতি বছর করোনা সমস্যার কারণে তাদের আসতে নিষেধ করা হয়েছে।   

তিনি আরও জানান, তারা সৌদি আরবের সঙ্গে গত ২৪ এপ্রিল শুক্রবার থেকে রোজা শুরু করেন। আর সে অনুযায়ী গতকাল শনিবার (২৩ মে) তাদের ৩০টি রোজা পূর্ণ হওয়ায় রোববার তারা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ-উল-ফিতরের নামাজ আদায় করেছেন।  

জেলার কাউখালী উপজেলার শিয়ালকাঠী গ্রামের মো. মারুফ হোসেন জানান, তারা ৭১ জন পুরুষ রোববার সকাল ৮টায় স্থানীয় বেলতলা মোল্লা বাড়ি জামে মসজিদে ঈদের নামাজ আদায় করেছেন। ওই নামাজে ইমামতি করেন ওই মসজিদের ইমাম মাওলানা মহিউদ্দিন পান্নু।  

উল্লেখ্য, শুরেশ্বর পীরের অনুসারীরা প্রতি বছর সৌদি আরবের সঙ্গে মিল রেখে রমজান (ঈদ-উল-ফিতর) ও কোরবানীর (ঈদ-উল-আযহা) দুই ঈদ পালন করে থাকেন। 

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, মে ২৪, ২০২০
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: ঈদ ঈদুল ফিতর পিরোজপুর করোনা ভাইরাস
Nagad
বিউবো প্রধান প্রকৌশলীকে গ্রাহকের ভোগান্তি নিরসনের আহ্বান
ভোক্তা স্বার্থ বিরোধী কর্মকাণ্ড: ১৫২ প্রতিষ্ঠানকে জরিমানা
হাটে পশু কিনতে দু’জনের বেশি নয়: স্বাস্থ্য সেবা বিভাগ
কর্ণফুলি জুট মিল শ্রমিকদের তথ্যমন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ
তেঁতুলিয়ায় শ্বাসরোধে স্ত্রীকে হত্যা, স্বামী পলাতক


গাইবান্ধায় সার্বিক বন্যা পরিস্থিতি অবনতি
কুড়িগ্রাম-সোনাহাট স্থলবন্দর সড়কে পানি, দুর্ভোগে বানভাসিরা
সদরপুরে ধর্ষণ মামলায় শিক্ষক গ্রেফতার
ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে ইসলামপুর পর্যন্ত চলবে ট্রেন
বিশপ সব শ্রেণি-পেশার মানুষের শ্রদ্ধার পাত্র ছিলেন