মাগুরায় এক টাকার ঈদ বাজার পেয়ে খুশি আমেনা বেগম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

মহামারি করোনা এ বছর ঈদ আনন্দ কেড়ে নিয়েছে। তবে দুঃসময়ে গরীব অসহায় নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের মধ্যে এক টাকার ঈদ বাজার উপহার দিয়ে গরীব অসহায় মানুষের মুখে হাসি ফুটিয়েছে ‘করোনা যোদ্ধা’ নামের একটি সংগঠন। 
 

শনিবার (২৩ মে) দুপুরে শহরের সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ বাস্ককেটবল মাঠে সামাজিক দুরত্ব রেখে শতাধিক মানুষের মাঝে এ ঈদ বাজার বিতরণ করা হয়েছে।

কলেজ পাড়া এলাকার আমেনা বেগম বাসা বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করেন। মাস তিনেক হলো, বাসা বাড়ির কাজ বন্ধ। তবে এক টাকার ঈদ বাজার পেয়ে আনন্দিত তিনি।

ছবি: বাংলানিউজমাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর এমপি বলেন, করোনার এই দুঃসময়ে কিছু উদ্যমী তরুণ যুবকদের ‘করোনা যোদ্ধা’ নামের সংগঠনের কার্যক্রমকে আমার সাধুবাদ। কারণ করোনা পরিস্থিতির শুরু থেকে নানামুখি কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি। গরীব অসহায় নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়ে তারা দিনরাত পরিশ্রম করছে। ঈদের দিন অসহায় মানুষরা যাতে ভালো খাবার খেতে পারে তার সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে।

ছবি: বাংলানিউজকরোনা যোদ্ধা সংগঠনের সদস্য কাজী আশিক বাংলানিউজকে বলেন, করোনা শুরুর প্রথম পর্বে আমরা সাধারণ মানুষের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার, খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি রাস্তায় জীবাণুনাশক স্প্রে করেছি। তারপর রমজান শুরু হলে মাসব্যাপী শহরের বিভিন্ন ওয়ার্ডে এক টাকার ইফতার সামগ্রীর কার্যক্রম চলে। যা অল্প সময়ে ব্যাপক সফলতা অর্জন করে।

তিনি আরো বলেন, বিতরণকৃত ঈদ বাজার সামগ্রীর মধ্যে রয়েছে ১ কেজি পোলাও চাল, ৫শ’ গ্রাম ডাল, গুড়ো দুধ, ৫শ’ গ্রাম তেল, ১ প্যাকেট সেমাই ও ১টা সাবান। একটি সোনালী মুরগীও রয়েছে। 

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মে ২৩, ২০২০
ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন: ঈদ করোনা ভাইরাস
ধুনটে বজ্রপাতে দুই ব্যবসায়ীর মৃত্যু
রাজশাহীর দুই ল্যাবে আরও ৭ জনের করোনা শনাক্ত
৮০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা, প্রবণতা থাকবে দু’দিন
ভারতে ফসলের মাঠ থেকে লোকালয়ে হানা দিচ্ছে পঙ্গপাল
পেছাচ্ছে না টি-টোয়েন্টি বিশ্বকাপ


৩১ মে থেকে ‘সীমিত পরিসরে’ চলবে গণপরিবহন
রূপগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে আহত ২০
নওগাঁয় পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু
কাটছে ঈদের আমেজ, সড়ক-অলিগলিতে বাড়ছে ভিড়
নারী-শিশু নির্যাতনের ৬ ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ