অসহায়দের খাদ্য সহায়তা করছে ‘আরসিএস৯৯’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অসহায়দের খাদ্য সহায়তা দিচ্ছে ‘আরসিএস৯৯’

walton

ঢাকা: ঐতিহ্যবাহী রাজশাহী কলেজিয়েট স্কুলের ১৯৯৯ (আরসিএস৯৯) ব্যাচের ছাত্ররা ‘মানুষ মানুষের জন্য’ স্লোগান ধারণ করে অসহায় মানুষকে সহযোগিতা করে আসছেন এই করোনা ভাইরাস সংকটে।

১৯৯৯ সালে স্কুল থেকে বিদায় নেবার পর ২০০৮ সালে তারা আবার একত্রিত হয়ে মানুষ মানুষের জন্য স্লোগান দিয়ে ‘Rcs99’ নামে সংগঠন করেন। বর্তমানে এর সদস্য সংখ্যা ২২০ জন। 

প্রতিবছরই এর পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজন করা হয়ে থাকে। কিন্তু এবার সে অনুষ্ঠান আয়োজন না করে সেই অর্থ দিয়ে এই দুর্যোগকালে মানুষের পাশে এসে দাঁড়িয়েছে।

রাজশাহী শহরের বেশকিছু স্থানকে কেন্দ্র করে তারা খাদ্য সহায়তা করে যাচ্ছেন যারা কর্মের অভাবে বেকার হয়ে গেছেন, খুব সহজে সাহায্য চাইতে পারছেন না তাদের। এর অংশ হিসেবে শুক্রবার (২২ মে) চতুর্থ দফায় খাদ্যসামগ্রী বিতরণ করেছে সংগঠনটি।

নগরীর সাহেব বাজার এলাকা থেকে তাদের চতুর্থ দফার কর্মসূচি শুরু হয়। এর আগে তিন দফায় ৩০০ পরিবারের মধ্যে খাদ্য বিতরণ করেছে আরসিএস৯৯। আর এবার ওই এলাকার ২০০ অসহায় মানুষের মধ্যে খাদ্য বিতরণ করছে।

এ কর্মসূচিতে আছেন মো. হোসনে রাব্বী ভূঁইয়া লিজেন, মো. রাসেল হাসান, মো. মেজবাউর রহমান, মো. আহসান উল করিম রাজিব, মো. উদয়ন ইসলাম কানন, মো. আব্দুল বাকি, মো. নাফিউল ইসলাম এবং আল আমিন হোসেন সুমন।

সাবেক শিক্ষার্থী রাসেল হাসান বলেন, করোনা ভাইরাস পরিস্থিতির শুরু থেকেই আমাদের এ কর্মসূচি শুরু হয়েছে। এখন পর্যন্ত ৩০০ জন অসহায় মানুষকে খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে। মোট এক হাজার অসহায় মানুষকে ১০ দিনের খাদ্য দেওয়া হবে।

খাদ্যসামগ্রীর মধ্যে থাকছে পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, এক লিটার তেল, এক কেজি আটা, সেমাই, চিনি ও সাবান। এছাড়াও বিশেষ প্রয়োজনে নগদ অর্থ ও প্রয়োজনীয় ওষুধও দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, মে ২২, ২০২০
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
ভোটের ফল দ্রুত প্রকাশ করতে কিউআর কোড
মহাসড়কে চাঁদাবাজির অভিযোগে পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন
ঘরে বসেই মিলবে সিআইইউতে ভর্তির সুযোগ!
শাহরাস্তিতে শিশুকে হাত বেঁধে পানিতে ডুবিয়ে হত্যা
বিএসআরএম ফ্যাক্টরিতে দগ্ধ ১ জনের মৃত্যু, ৪ জন ঢাকায়


বেলকুচিতে আ’লীগের দুগ্রুপের সংঘর্ষে আহত ১৫, গাড়ি ভাঙচুর
গাজীপুরে ট্রেনের ধাক্কায় এক ব্যক্তি নিহত
হাজারীগলির ফার্মেসিতে পুলিশের অভিযান, আটক ২
করোনায় কপাল খুলল সুয়ারেসের
‘শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা মানে আগুনে ঘি ঢেলে দেওয়া’