বরিশালে ৯ প্রতিষ্ঠান ও দুই ক্রেতাকে জরিামানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজ

walton

বরিশাল: করোনা ভাইরাস পরিস্থিতিতে অপ্রয়োজনে দোকান খোলা রাখা ও ঈদ কেনাকাটায় স্বাস্থ্য সুরক্ষা বিধি অমান্য করায় ৯ টি প্রতিষ্ঠান এবং দুইজন ক্রেতাকে জরিামানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২১ মে) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহাদাৎ হোসেন ও মেহরাজ শারবিন নগরের বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করেন।

মিডিয়া সেল সূত্রে জানা গেছে, নগরের খেয়াঘাট, লঞ্চঘাট, সিটি মার্কেট, মহসিন মার্কেট, চকবাজার, গির্জামহল্লা, সদর রোড, কাকলির মোড়, বগুড়া রোড ও বটতলার মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাৎ হোসেন।

এসময় সরকারি নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনে দোকান খোলা রাখায় ৩ টি দোকানকে ৩ হাজার টাকা করে মোট ৯ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান চলাকালে র‍্যাব ৮ এর একটি টিম সহায়তা করে।

অপরদিকে নগরের চকবাজার, গীর্জামহল্লা,বাজার রোড,পদ্মাবতী ও কাটপট্টি রোড এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাৎ হোসেন মেহরাজ শারবিন।

এসময় নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখার অপরাধে ৬ টি দোকানের মালিককে ১২ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি শিশু সন্তান নিয়ে কেনাকাটার উদ্দেশ্যে দোকানে আসায় দুইজন ক্রেতাকে ২ শত টাকা করে মোট ৪ শত টাকা জরিমানা করা হয়।

তিনি করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সর্বক্ষেত্রে সামাজিক দূরত্ব রক্ষা ও স্বাস্থ্যবিধি পরিপালনের প্রয়োজনীয়তা সম্পর্কে উপস্থিত সকলকে অবহিত ও সচেতন করা হয়। মোবাইল কোর্টকে আইনানুগ সহযোগিতা প্রদান করেন পুলিশের একটি টিম।

বাংলাদেশ সময়: ০৬২৩ ঘন্টা, মে ২২, ২০২০
এমএস/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
গোদাগাড়ীতে করোনা উপসর্গ নিয়ে গার্মেন্টস ব্যবসায়ীর মৃত্যু
ফাঁকা খাগড়াছড়ির পর্যটন স্পট
সাবেক প্রতিমন্ত্রী নুরুল ইসলাম মনজুর আর নেই
নওগাঁয় ৬৮ কেজি গাঁজাসহ তিন বিক্রেতা আটক
সালমান খানের ঈদের গান ‘ভাই ভাই’ প্রকাশ্যে


র‌্যাবের এলিট হলে সদস্যদের জন্য আইসোলেশন সেন্টার
১৫ বছর ধরে জলাবদ্ধতায় ৩ গ্রামের এক হাজার পরিবার 
করোনায় আক্রান্ত এনভয় গ্রুপের কুতুবউদ্দিন
বৈরাগ ইউনিয়নে আহত পরিবারের জন্য শ্যামল পালিতের উপহার
স্পেনে কোয়ারেন্টাইনে থাকতে হবে না বিদেশি পর্যটকদের