করোনায় আরও ৫০ হাজার পরিবারকে সহায়তা করবে ‘ডাকছে আমার দেশ’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

ঢাকা: বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশসহ পুরো বিশ্বের জন্যই নানা প্রতিকূলতা এবং নতুন সংকট নিয়ে উপস্থিত হয়েছে করোনা ভাইরাস জনিত রোগ (কোভিড-১৯)।

কোভিড-১৯ এ যারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের সহায়তায় পাশে এসে দাঁড়িয়েছে গ্রামীণফোন ও ব্র্যাক। প্রান্তিক জনগোষ্ঠী এবং ক্ষতিগ্রস্ত পরিবারদের সহায়তায় প্রতিষ্ঠান দু’টি যৌথ অংশীদারিত্ব শুরু করেছে ‘ডাকছে আমার দেশ’ উদ্যোগ।

এবার এ উদ্যোগে সাড়া দিয়ে এবি ব্যাংক, আমরা নেটওয়ার্ক, এডিসন গ্রুপ, এপিলিয়ন গ্রুপ, রেডিও ভূমি এবং অনেক  ব্যক্তি করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তায় এগিয়ে এসেছেন। এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহায়তায় আরও ৫০ হাজার পরিবারকে জরুরি খাদ্য সহায়তা দিতে প্রস্তুত ‘ডাকছে আমার দেশ’। খুব শীঘ্রই এ সহায়তা মানুষের মধ্যে পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছে গ্রামীণফোন।

এ নিয়ে গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, ধৈর্য, বোঝাপড়া ও সহমর্মিতার  মাধ্যমে মানুষের পাশে দাঁড়ানোর জন্য সবাই একসাথে এগিয়ে আসার এটাই উপযুক্ত সময়। ‘ডাকছে আমার দেশ’ উদ্যোগে যুক্ত হতে আমরা সামর্থবান সকল ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানকে আহ্বান জানিয়েছি। এক্ষেত্রে, আমাদের বন্ধু যারা ইতিবাচক সাড়া দিয়েছেন এবং এগিয়ে এসেছেন, তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। আমাদের বিশ্বাস, একসাথে কাজ করার মাধ্যমে আমরা সর্বোচ্চ সংখ্যক মানুষের কাছে পৌঁছাতে পারবো, যাদের এই দুঃসময়ে সাহায্যের সবচেয়ে বেশি প্রয়োজন।

ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ বলেন, আমরা এমন এক মানবিক সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছি যার মুখোমুখি এর আগে আমরা কখনও হয়নি। এটা এমনই এক সঙ্কট যেখানে অংশীদারিত্বের মাধ্যমে কাজ করা অনেক বেশি প্রয়োজন। যারা এ উদ্যোগের সাথে উদারভাবে এগিয়ে এসেছেন আমরা সেসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে কৃতজ্ঞ। দীর্ঘস্থায়ী এ সঙ্কট লাখ লাখ পরিবারকে মারাত্মক অর্থনৈতিক ক্ষতির মুখে ফেলেছে। এ সঙ্কট উত্তরণে ব্যক্তিপর্যায় থেকে এবং আমাদের বেসরকারি খাতের অংশীদারদের সামনে এগিয়ে আসতে হবে যা আমাদের  সহায়তাকে আরও বিস্তৃত পরিসরে ছড়িয়ে দিতে সাহায্য করবে।

‘ডাকছে আমার দেশ’ উদ্যোগের মাধ্যমে ইতিমধ্যে ব্র্যাক দুই লাখ এবং গ্রামীণফোন এক লাখ পরিবারকে সহায়তা দিয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

করোনা মহামারি মোকাবিলায় ব্যক্তি এবং প্রতিষ্ঠানসহ দেশের সকলের সহায়তা দরকার। এ লক্ষ্যেই ‘ডাকছে আমাদের দেশ’ উদ্যোগে যুক্ত হয়ে প্রান্তিক জনগোষ্ঠীর সহায়তায় সবাইকে আহ্বান জানাচ্ছে গ্রামীণফোন ও ব্র্যাক।

এবি ব্যাংক, আমরা নেটওয়ার্ক, এডিসন গ্রুপ, এপিলিয়ন গ্রুপ, রেডিও ভূমি এর মতো অন্যান্য প্রতিষ্ঠানকে ‘ডাকছে আমার দেশ’ কর্মসূচিতে যোগ দেয়ার আহব্বান জানানো হয়।

ব্যক্তিপর্যায় ও প্রাতিষ্ঠানিকভাবে সহায়তার মাধ্যমে এ উদ্যোগ যুক্ত হতে ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম: ব্র্যাক, নম্বর: ১৫০১২০-২৩১৬৪৭৪০০১ এবং নাম: ব্র্যাক ব্যাংক, গুলশান-১, গুলশান অ্যাভিনিউ, ঢাকা। আর বিকাশ নম্বর: ০১৭৩০৩২১৭৬৫।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, মে ২২, ২০২০
এমআইএইচ/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
Nagad
স্বাস্থ্যসুরক্ষায় ডিআরইউর নতুন সংযোজন অক্সিজেন কনসেনট্রেটর
নোয়াখালীতে করোনায় আরো একজনের মৃত্যু, মোট ৫৩
১২ জুলাইয়ের আগে নিয়মিত কোর্ট খোলার দাবি আইনজীবীদের
৯ জুলাই থেকে দুবাই-আবুধাবি রুটে ফ্লাইট চালাবে বিমান 
শৈলকুপায় করোনা উপর্সগ নিয়ে এক ব্যক্তির মৃত্যু 


সিরাজগঞ্জে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৪০
অবশেষে করোনা পজিটিভ ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো
ডিএসসিসিতে প্রথমবারের মতো ৩ প্যানেল মেয়র
পাংশায় কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ
শোয়েব আখতারের মুখোমুখি হতে ভয় পেতেন শচীন!