উৎসব বোনাসের টাকায় এবার অসহায়দের পাশে রেলওয়ে কর্মকর্তারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ত্রাণ বিতরণ করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

walton

ঈশ্বরদী (পাবনা): পাকশী বিভাগীয় রেলওয়ের কর্মকর্তাদের উৎসব বোনাসের টাকা দিয়ে এবার ঈশ্বরদী জংশনসহ বিভিন্ন স্টেশনে হতদরিদ্র ও অসহায় দিনমজুরদের ঈদ সামগ্রী তুলে দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন-পশ্চিমাঞ্চল রেলওয়ে জোন পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক।

বৃহস্পতিবার (২১ মে) দুপুরে পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে বিভিন্ন প্লাটফর্ম ঘুরে জংশন স্টেশনের  চায়ের দোকানি, দিনমজুর কুলি অর্ধশত শ্রমিকদের মধ্যে ঈদখাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় বিভিন্ন রেলওয়ে স্টেশনে সর্বমোট ৫শতাধিক অসহায়কে সহযোগিতা করা হয়েছে।

এসব প্যাকেটের ভেতরে ছিল পাঁচ কেজি করে চাল, ১ প্যাকেট সেমাই, ১ কেজি চিনি, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ২ কেজি আলু, ২টি সাবান।

সোমবার (৩০ মার্চ) দেশের সেরা অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমে তিন বেলা তো দূরের কথা, 'এক বেলা ভাত জোটানো কষ্টকর' শিরোনামে সংবাদ প্রকাশের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় কর্মকর্তাদের নজরে পড়ার পরই ওই দিনই প্রায় দেড় শতাধিক মানুষকে সহায়তা করা হয়েছিল।

পশ্চিমাঞ্চল রেলওয়ে জোন পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হকের নেতৃত্বে সেসময় উপস্থিত ছিলেন-পাকশী বিভাগীয় প্রকৌশলী-২ আব্দুর রহিম, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশিষ কুমার মণ্ডলসহ বিভাগীয় দপ্তরের বিভিন্ন রেলওয়ে কর্মচারীরা।

পাকশী বিভাগীয় রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক বাংলানিউজকে জানান, করোনার প্রভাবে ২৬ মার্চ থেকে ট্রেন চলাচল বন্ধ আছে। এই দূর্যোগকালীন সময়ে সবজি ট্রেনে যারা মূলত পাকশী বিভাগের আওতায় রেলওয়ে বিভিন্ন ষ্টেশনে লোড-আনলোডের কাজ করে দিন আনে দিন খায়, তারা সামান্য আয় করছে। অভাবে থাকলেও এরা কাউকেই কিছু বলতে পারে না। আমরা পাকশী বিভাগের স্ব-স্ব দপ্তরের কর্মকর্তারা বসে আলোচনা করি। পাকশী বিভাগীয় রেলওয়ের কর্মকর্তাদের উদ্যোগে সামান্য সহযোগিতা করা হলো। ঈদের এই আনন্দটুকু আমরা একসাথে ভাগাভাগি করতে উৎসব ভাতার টাকা সংগ্রহ করে 'ঈদ উপহার' কিছু খাদ্যসামগ্রী তাদের কাছে পৌঁছে দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ০২ ঘন্টা, ২২ মে, ২০২০
এমএমএস

করোনা: আরেকটি অন্ধকার সপ্তাহে ব্রাজিল 
ঈদের ছুটিতেও চলছে বন্দরের অপারেশনাল কার্যক্রম
শ্রীমঙ্গলে করোনায় পৌর কাউন্সিলরের মৃত্যু
করোনায় লাখো মৃত্যুর দেশের ছুটির দিন!
ইসলামপুর ইউএনওসহ ৪ উপজেলায় করোনায় নতুন আক্রান্ত ১৩ 


চলে গেলেন ডেপুটি স্পিকারের স্ত্রী আনোয়ারা বেগম
ছুটি নেই করোনা ল্যাবে নিয়োজিতদের
গোদাগাড়ীতে করোনা উপসর্গ নিয়ে গার্মেন্টস ব্যবসায়ীর মৃত্যু
ফাঁকা খাগড়াছড়ির পর্যটন স্পট
সাবেক প্রতিমন্ত্রী নুরুল ইসলাম মনজুর আর নেই