লাইন ধরে দূরত্ব রেখেই কেনাকাটা করলেন শিক্ষামন্ত্রী

ইসমাইল হোসেন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লাইন ধরে এবং দূরত্ব বজায় রাখতে বৃত্তে দাঁড়িয়ে আছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, ছবি: সংগৃহীত

walton

ঢাকা: লাইন ধরে নিয়ম মেনে শারীরিক দূরত্ব বজায় রেখেই কেনাকাটা করেছেন একজন মন্ত্রী; করোনা ভাইরাসের সংক্রমণকালে সরকারের একজন মন্ত্রীর এমন নিয়মানুবর্তিতার দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ছবিতে লাইনে যাকে দেখা যাচ্ছে, তিনি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি; বৃহস্পতিবার (২১ মে) দুপুরে তিনি গিয়েছিলেন ধানমন্ডিতে একটি চেইন শপে। কিনেছেন নিত্যপণ্য।

শিক্ষামন্ত্রী প্রায় সময়ই নিজে কেনাকাটা করতে যান বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা। নিয়ম মেনেই লাইনে দাঁড়িয়েই শারীরিক দূরত্ব বজায় রেখেই এদিনও বাসার জন্য কেনাকাটা করেছেন তিনি।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের বাংলানিউজকে বলেন, ছবিটি ধানমন্ডির মীনা বাজারের বাইরের দৃশ্য।

‘দুপুর ২টার দিকে মন্ত্রী মহোদয় ধানমন্ডি ২৭ নম্বরে মীনা বাজারে গিয়েছিলেন শপিং করতে। সেই বাজার থেকে শিক্ষামন্ত্রী নিজের বাসার জন্য চানাচুর, মিষ্টিসহ অন্যান্য পণ্য কিনেছেন এদিনও।’

তিনি নিয়মিতই ওখান থেকে শাখ-সবজিসহ অন্যান্য প্রয়োজনীয় পণ্য কেনাকাটা করেন জানিয়ে আবুল খায়ের বলেন, ওখানে লাইন ধরে কিনতে হয়। তিনিও সে নিয়ম মেনেই চলেন।

করোনা ভাইরাস সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে নির্দিষ্ট দূরত্বে রং দিয়ে বৃত্ত তৈরি করা থাকে। এছাড়া সংক্রমণ এড়াতে মাস্ক পরারও নিয়ম রয়েছে স্বাস্থ্যবিধিতে।

ছবিতে দেখা যায়, শিক্ষামন্ত্রী শারীরিক দূরত্ব নিশ্চিত করার এমন একটি বৃত্তের মধ্যে দাঁড়িয়ে আছেন, তার সামনে ও পেছনের জনও নির্দিষ্ট বৃত্তের মধ্যে আছেন। এমনকি মাস্ক পরতেও ভোলেননি মন্ত্রী।

কেনাকাটার সময় মন্ত্রীর গানম্যান ও ড্রাইভার ছিলেন বলে জানান আবুল খায়ের।

শিক্ষামন্ত্রীর নিয়মানুবর্তিতার কথা উল্লেখ করে আবুল খায়ের বাংলানিউজকে বলেন, শিক্ষামন্ত্রী এয়ারপোর্ট বা এ ধরনের চেইন শপের মতো যে জায়গাতেই যান, তিনি লাইন ধরে বা সংশ্লিষ্ট নিয়ম মেনে চলেন। মন্ত্রী হিসেবে বাড়তি সুবিধা নেন না।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, মে ২১, ২০২০
এমআইএইচ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
Nagad
স্বাস্থ্যসুরক্ষায় ডিআরইউর নতুন সংযোজন অক্সিজেন কনসেনট্রেটর
নোয়াখালীতে করোনায় আরো একজনের মৃত্যু, মোট ৫৩
১২ জুলাইয়ের আগে নিয়মিত কোর্ট খোলার দাবি আইনজীবীদের
৯ জুলাই থেকে দুবাই-আবুধাবি রুটে ফ্লাইট চালাবে বিমান 
শৈলকুপায় করোনা উপর্সগ নিয়ে এক ব্যক্তির মৃত্যু 


সিরাজগঞ্জে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৪০
অবশেষে করোনা পজিটিভ ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো
ডিএসসিসিতে প্রথমবারের মতো ৩ প্যানেল মেয়র
পাংশায় কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ
শোয়েব আখতারের মুখোমুখি হতে ভয় পেতেন শচীন!