রূপগঞ্জে অর্ধশত দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগুনে পুড়েছে দোকান। ছবি: বাংলানিউজ

walton

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গাউছিয়া মার্কেটের পাশে কাঁচাবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অর্ধশত দোকান পুড়ে গেছে। এ ঘটনায় কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্ত দোকানিরা।

বৃহস্পতিবার (১৪ মে) সন্ধ্যায় ভুলতা এলাকায় কাচাঁবাজারে অগ্নিকাণ্ড ঘটে।

প্রতক্ষ্যদর্শী ও ক্ষতিগ্রস্তরা জানান, সন্ধ্যায় গাউছিয়া মার্কেটের পাশে কাচাঁবাজারের দোকানে হঠাৎ করে আগুন জ্বলে উঠে। আগুন জ্বলতে দেখে স্থানীয়রা চারদিক ছোটাছুটি করে আগুন নেভানো চেষ্টা ও স্থানীয়রা ফায়ার সার্ভিসের খবর দেয়। পরে  খবর পেয়ে ডেমরা, কাঞ্চন ও আড়াইহাজারে মোট ৬টি ইউনিট প্রায় আড়াইঘণ্টা চেষ্টার পর আগুন নেভায়। ততক্ষণে ১২টি ওষুধের দোকান, ৫টি চালের দোকান ও কয়েকটি তেলের দোকান ও কাচাঁমালের দোকানসহ প্রায় অর্ধশত দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে কয়েক কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দোকান মালিকরা দাবি করছেন।

ডেমরা ফায়ার সার্ভিসের ইনচার্জ এম এ মান্নান জানান, আগুন লাগার সংবাদে দ্রুত কাঞ্চন, আড়াইহাজার ও ডেমরা ফায়ার সার্ভিসের মোট ৬টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে আড়াই ঘণ্টার চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়েছে। অগ্নিকাণ্ডে প্রায় অর্ধশত দোকান পুড়ে ছাই হয়েছে গেছে। বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 

বাংলাদেশ সময়: ২৩৪২ ঘণ্টা, মে ১৪, ২০২০
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: নারায়ণগঞ্জ আগুন
ধুনটে বজ্রপাতে দুই ব্যবসায়ীর মৃত্যু
রাজশাহীর দুই ল্যাবে আরও ৭ জনের করোনা শনাক্ত
৮০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা, প্রবণতা থাকবে দু’দিন
ভারতে ফসলের মাঠ থেকে লোকালয়ে হানা দিচ্ছে পঙ্গপাল
পেছাচ্ছে না টি-টোয়েন্টি বিশ্বকাপ


৩১ মে থেকে ‘সীমিত পরিসরে’ চলবে গণপরিবহন
রূপগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে আহত ২০
নওগাঁয় পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু
কাটছে ঈদের আমেজ, সড়ক-অলিগলিতে বাড়ছে ভিড়
নারী-শিশু নির্যাতনের ৬ ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ