ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

জাতীয়

কুমিল্লায় বেতনের জন্য ইপিজেড শ্রমিকদের রাজপথে আন্দোলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২০
কুমিল্লায় বেতনের জন্য ইপিজেড শ্রমিকদের রাজপথে আন্দোলন কুমিল্লা ইপিজেডে বিক্ষোভরত শ্রমিকেরা। ছবি: বাংলানিউজ

কুমিল্লা: বকেয়া বেতনের দাবিতে রাস্তায় জড়ো হয়ে বিক্ষোভ করছেন কুমিল্লা ইপিজেডের ওয়াইসিস হাইটেক স্পোর্টস ওয়ার লিমিটেডের সাবেক ও বর্তমান প্রায় পাঁচশর বেশি কর্মী।

বুধবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ৭টা থেকে ইপিজেডের সামনে সদর উপজেলা ও কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল সংযোগ সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন তারা।

বিকেল ৩টায় এ প্রতিবেদন লেখার সময়ে বেশ কিছু শ্রমিক বাড়িতে ফিরে গেলেও এখনো বিক্ষোভ করছেন কিছু শ্রমিক।

বিক্ষোভরত শ্রমিকরা জানান, কোম্পানিটিতে আটশ শ্রমিক কাজ করতেন। ৩ মাস ধরে পাঁচশ শ্রমিককে বেতন না দেওয়ায় তার মধ্যে তিনশ শ্রমিক পদত্যাগ করে কোম্পানি থেকে। বেতনের দাবিতে বর্তমানে কর্মরত ও পদত্যাগ করা শ্রমিকরা মিলে একত্রে আন্দোলন করছেন।

তারা জানান, বকেয়া বেতনের জন্য কিছুদিন আগে শ্রমিকরা আন্দোলন শুরু করলে কুমিল্লা ইপিজেডের সোহেল নামের একজন কর্মকর্তা ২২ এপ্রিল বেতন বুঝিয়ে দেওয়ার আশ্বাস দেন। সেই কথা অনুযায়ী বকেয়া বেতনের জন্য ইপিজেডে প্রবেশ করতে গেলে তাদের ঢুকতে দেওয়া হয়নি। তাই তারা রাস্তায় জড়ো হয়ে বেতনের দাবিতে আন্দোলন করছেন।

এ বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, আন্দোলনরত শ্রমিকদের নিরাপদ দূরত্ব বজায় রাখার জন্য আমরা বলেছি। আন্দোলনরতদের বেশিরভাগই কিছুদিন আগে চাকরি ছেড়ে দিয়েছে। তারা বকেয়া বেতনের জন্য এসেছে।  দুপুরে তাদের বেশিরভাগই বাড়িতে ফিরে গেছে। ওয়াইসিস হাই টেক স্পোর্টস ওয়ার লিমিটেড কোম্পানির মালিক ও আন্দোলনকারী শ্রমিক পক্ষ একত্রে বসে বেতন দেওয়ার তারিখ নির্ধারণ করা হবে বলে শুনেছি।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa