২৪ জুন থেকে দণি-পশ্চিমের ২১ জেলায় অনির্দিষ্টকাল পরিবহন ধর্মঘট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

১৬ দফা দাবি আদায়ে ২৪ জুন থেকে দেশের দণি পশ্চিমাঞ্চলের সকল রুটে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। আজ মঙ্গলবার দণি-পশ্চিমাঞ্চলীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে ফরিদপুর শহরে মাইকিং করে এ ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়।
 

ফরিদপুর : ১৬ দফা দাবি আদায়ে ২৪ জুন থেকে দেশের দণি পশ্চিমাঞ্চলের সকল রুটে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। আজ মঙ্গলবার দণি-পশ্চিমাঞ্চলীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে ফরিদপুর শহরে মাইকিং করে এ ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়।
 
একটি সূত্র জানিয়েছে, দণি-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার পরিবহন মালিকদের ব্যবসা এবং শ্রমিকদের স্বার্থ সংরণের জন্য কয়েক বছর ধরে সরকারের কাছে উত্থাপিত বিভিন্ন দাবি-দাওয়া উপেতি হয়ে আসছে। দীর্ঘদিন ধরে এব্যাপারে সরকারকে বারবার অবহিত করা হলেও কোনো প্রতিকার না পেয়ে এ অঞ্চলের পরিবহন সংগঠনগুলি অশান্ত হয়ে ওঠে।

গত ৬ জুন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে শ্রমিক নেতারা ফরিদপুর প্রেসকাবে এক সংবাদ সম্মেলনে তাদের দাবিগুলো তুলে ধরে ১৮ দিনের আল্টিমেটাম দেন। এ ব্যাপারে সরকারের প থেকে কোনো সাড়া মেলেনি।  ২৪ জুন থেকে ২১ জেলার সকল রুটে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়।

এদিকে, সংকট নিরসনের লক্ষ্যে আগামীকাল বুধবার যোগাযোগমন্ত্রী আবুল হোসেনের সঙ্গে তার মন্ত্রণালয়ে মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা বৈঠকে বসবেন বলে একটি সূত্র জানিয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় ২০১২ ঘণ্টা, ২২ জুন ২০১০
প্রতিনিধি/এএইচএস/ জেএম

Nagad
সভাপতি পদে রাহুলকে চান কংগ্রেসের সাংসদরা
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা


পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন
নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!
সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা, বন্যার অবনতি
অর্ধেক দামে মিলবে কৃষি যন্ত্রপাতি, একনেকে প্রকল্প