ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যোগাযোগ রাখুন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খালিদ মাহমুদ চৌধুরী

walton

ঢাকা: জনগণের সচেতনতা ও দায়িত্ববোধই করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে বাংলাদেশকে নিরাপদ রাখতে সাহায্য করবে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে তিনি একে অপরের সঙ্গে যোগাযোগ রাখার আহ্বান জানান।

শুক্রবার (এপ্রিল) এক ভিডিওবার্তায় তিনি সবাইকে জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দিয়ে এ আহ্বান জানান।

নৌপ্রতিমন্ত্রী বলেন, আমরা সামাজিক বন্ধনে বিশ্বাস করি। তাই এ সময়ে আমরা তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভিডিও কনফারেন্সিংয়ে মাধ্যমে ঘরে বসে একে অপরের সঙ্গে যুক্ত হতে পারি। আমাদের যুক্ত থাকার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ে দিয়েছেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমরা জানি সরকারি ছুটি ঘোষণার সঙ্গে সঙ্গে কিছু মানুষ সঙ্কটের মুখে পড়েছেন। দিনমজুর, খেটে খাওয়া মানুষ যারা শারীরিকভাবে অক্ষম- এ ধরনের মানুষগুলো সঙ্কটের মধ্যে আছে। এ সঙ্কটে সরকার আপনাদের পাশে আছে। ইতোমধ্যে উপজেলা প্রশাসনের মাধ্যমে আমরা প্রত্যেকটি ইউনিয়ন-ওয়ার্ড পর্যায়ে এ ধরনের মানুষের কাছে সাহায্য সহযোগিতা পৌঁছে দিচ্ছি।

তিনি বলেন, জনপ্রতিনিধি ও সরকারের কর্মকর্তারা ঝুঁকি নিয়ে এ ধরনের কর্মকাণ্ড পরিচালনা করছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারাদেশের মতো বিরল-বোচাগঞ্জের আওয়ামী লীগের নেতা-কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে রাতের অন্ধকারে বাড়ি বাড়ি গিয়ে এ সহযোগিতা পৌঁছে দিচ্ছে। যতদিন করোনা সঙ্কট থেকে মুক্ত না হবো ততদিন পর্যন্ত আমাদের এ সহযোগিতা অব্যাহত থাকবে।

সবাইকে দায়িত্বশীল আচরণ করার আহ্বান জানিয়ে খালিদ বলেন, আপনারা অসচেতন ও দায়িত্বহীন আচরণ করবেন না। এতে আমাদের এ মানবিক বাংলাদেশ করোনার অন্ধকারে নিমজ্জিত হতে পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এ সঙ্কট মোকাবিলায় সফল হবে বলেও প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ সময়: ০৪৪০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
এসকে/এএ

শাহ আমানত বিমানবন্দরে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে প্রস্তুতি
টানা দ্বিতীয়বার সবচেয়ে দামি ক্লাব রিয়াল মাদ্রিদ
রাজাপু‌রে পু‌লিশ‌কে কু‌পি‌য়ে জখম
করোনায় শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের ইমামুল কবীরের মৃত্যু
ফ্লয়েডের এমন মৃত্যু মেনে নিতে পারছেন না ওবামা


সোনাইমুড়ীতে ২৭টি অস্ত্রসহ গ্রেফতার ২ 
করোনায় ভারতে নতুন আক্রান্ত ৭৯৬৪, মৃত্যু ২৬৫ জনের
মহাদেবপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত 
১ কেজি রেণুতে লাখো মাছের পোনা, দাম গড়ে ৪৫ হাজার
জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র