বেওয়ারিশ কুকুরগুলোর খাবার দিচ্ছেন পটুয়াখালীর মেয়র

ডি‌স্ট্রিক্ট ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেয়রের দেওয়া খাবার খাচ্ছে কুকুরগুলো

walton

পটুয়াখালী: করোনা ভাইরাসের প্রভাবে গত দুই সপ্তাহ শহরের খাবার হোটেল ও রেস্টুরেন্টগুলো বন্ধ থাকায় বেওয়ারিশ কুকুরগুলো খাদ্য সংকটে ভুগছে। এমন পরিস্থিতিতে কুকুরের জন্য উন্নতমানের খাবার (মুরগি খিচুড়ি) ব্যবস্থা করেছেন পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ।

শুক্রবার (৩ মার্চ) রাতে প্রায় শতাধিক কুকুরের জন্য খিচুড়ি রান্না করিয়ে স্বেচ্ছাসেবকদের নিয়ে শহরের বিভিন্ন অলিগলি ঘুরে খাবার বিতরণ করেন তিনি।

পটুয়াখালী শহরে সম্প্রতি কুকুরের খাদ্য সংকট দেখা দিলে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার সৃষ্টি হয়। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে দাবি তোলা হয় মানবিকতা বিবেচনা করে কুকুরের জন্য খাবারের ব্যবস্থা করার। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার রাতে এ কর্মসূচি শুরু করে পটুয়াখালী পৌরসভা।

পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ বলেন, আমরা সাধারণ ও নিম্ন আয়ের মানুষের জন্য যেমন বিভিন্ন খাদ্য সহায়তার ব্যবস্থা করা হয়েছে তেমনি পৌরশহরের বেওয়ারিশ কুকুরের জন্যও খাবারের ব্যবস্থা করা হয়েছে। আপনারা বাড়ির আশপাশের গরিব মানুষটিকে যেমন সহায়তা করছেন তেমনি পশুপাখিগুলোকেও দেখভাল করতে হবে। করোনা ভাইরাসের এ সংকটকালীন সময়ে আমাদের পরিবেশ-প্রতিবেশ এবং জীববৈচিত্র্যের দিকেও নজর রাখতে হবে।

পৌর মেয়রের এই উদ্যোগকে শহরের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে স্বাগত জানানো হয়েছে।

এই কর্মসূচিতে সহযোগিতা করা পটুয়াখালী ইয়ুথ ফোরামের নির্বাহী পরিচালক হাসিবুর রহমান, বলেন মানবিকতাবোধ থেকেই আমরা এমন কাজকে সহযোগিতা করছি। কুকুরগুলো বাঁচিয়ে রাখতে পৌরসভার পক্ষ থেকে খাবার সরবরাহ করার যে উদ্যোগ নেওয়া হয়েছে আমাদের স্বেচ্ছাসেবকরা তাতে সহযোগিতা করে যাবে।

বাংলাদেশ সময়: ০২৪৪ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এএ

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আটক ৪
জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু
শুধু সাধারণ জীবাণু নয়, করোনা রুখতেও মাউথওয়াশ!
আনোয়ারা রাব্বীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
পালানোর চেষ্টা করোনা রোগীর, ধরে হাসপাতালে পাঠালো পুলিশ


মঠবাড়িয়ায় তরুণীকে অপহরণ ও ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার
ঈদের দিনেও বিষোদগারের রাজনীতি থেকে বের হয়নি বিএনপি
ঈদেও থেমে নেই সিএমপির সদস্যরা
প্রকৌশলী দেলোয়ারের হত্যাকারীদের বিচার চায় টিআইবি
ভোলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩