র‌্যাবের 'সতর্কবার্তার' নামে গুজব!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

র‌্যাবের লোগো ও যে গুজব ছড়ানো হয়েছে

walton

ঢাকা: করোনা ভাইরাসের সংকটের মধ্যেই সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) 'সতর্কবার্তা' ভাইরাল হয়েছে। তবে সতর্কবার্তার নামে ভাইরাল হওয়া পোস্টটি গুজব বলে জানিয়েছে র‌্যাব সদর দফতর।

শুক্রবার (৩ এপ্রিল) র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি জানান, সম্প্রতি খুব অল্প সময়ের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে র‌্যাবের সতর্কতামূলক বার্তা হিসেবে একটি পোস্ট ভাইরাল হয়েছে, যা সম্পূর্ণ একটি গুজব। র‌্যাব ফোর্সেস এ ধরনের কোনো সতর্কবার্তা জনগণকে দেয়নি।

র‌্যাব সদর দফতর এ ধরনের গুজবে বিশ্বাস না করা ও শেয়ার করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে। একইসঙ্গে, গুজব থেকে নিজে সাবধান থাকতে এবং অন্যকে সাবধান হতে সাহায্য করার কথা বলেছে।

এদিকে, করোনা ভাইরাস আতঙ্কের সুযোগে গুজব ঠেকাতে ফেসবুকসহ অন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত পর্যবেক্ষণ করছে র‌্যাবের সাইবার মনিটরিং সেল। দেশজুড়ে র‌্যাবের ১৫টি ব্যাটালিয়ন প্রত্যেকের জায়গা থেকে নিয়মিত বিষয়গুলো মনিটরিং করছে। ভার্চুয়াল জগতে গুজব প্রতিরোধে জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছে র‌্যাব।

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
পিএম/এএ

১ কেজি রেণুতে লাখো মাছের পোনা, দাম গড়ে ৪৫ হাজার
জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র
করোনা মৃত্যুতে স্পেনকে ছাড়িয়ে গেল ব্রাজিল
ছুটি শেষে বেরোতে, স্যানিটাইজার রাখছেন গাড়িতে! 
খুমেকে করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু


সোমবার থেকে করোনা রোগী ভর্তি হচ্ছে রেলওয়ে হাসপাতালে
আমার ব্যক্তিগত পছন্দের একটি গান ‘বেঁচে নেই’: অটমনাল মুন
পদ্মাসেতুর সাড়ে ৪ কিলোমিটার দৃশ্যমান 
গ্রিসে ভ্রমণের অনুমতি পেল না যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি
কাটছে না খুলনার উপকূলের দুর্গতদের দুঃখ-দুর্দশা!