হোটেল শ্রমিকদের সবেতনে ছুটি-রেশনিংয়ের দাবি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ফটো

walton

ঢাকা: করোনা ভাইরাস ঘিরে উদ্ভুত পরিস্থিতিতে হোটেল শ্রমিকদের থাকা-খাওয়া, সবেতনে ছুটি ও পূর্ণাঙ্গ রেশনিংয়ের দাবি জানিয়েছে বাংলাদেশ হোটেল, রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন।

শুক্রবার (৩ এপ্রিল) বাংলাদেশ হোটেল, রেস্টুরেন্ট সুইটমিট ফেডারশনের সভাপতি আব্দুল খালেক ও সাধারণ সম্পাদক আনোয়ার এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশে চলমান সাধারণ ছুটিতে সবার মধ্যে সঙ্গনিরোধ কার্যক্রম করতে গিয়ে সারাদেশের হোটেল শ্রমিকরা অর্ধাহারে-অনাহারে দিনাতিপাত করছেন। অবিলম্বে হোটেল শ্রমিকদের থাকা-খাওয়া, সবেতনে ছুটি ও পূর্ণাঙ্গ রেশনিংয়ের ব্যবস্থা করার জন্য সরকারের পক্ষ থেকে যথাযথ কার্যকরি পদক্ষেপের দাবি জানানো হয়।

এতে আরও হয়েছে, বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রামক ঠেকাতে দেশে দেশে মানুষ সামাজিকভাবে বিচ্ছিন্নকরণ প্রক্রিয়া চলছে। বাংলাদেশেও এ প্রাদুর্ভাব ঠেকাতে গত ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি ঘোষণায় কার্যত দেশ ‘লকডাউন’ অবস্থায়। এমতাবস্থায় হোটেল শ্রমিকদের রক্ষায় সরকার তথা শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা না মেনে হোটেল মালিকরা শ্রমিকদের বেতন, খাওয়ার ব্যবস্থা ও পাওনাদি না দিয়ে সব হোটেল প্রতিষ্ঠান বন্ধ করে দিচ্ছে। এতে অনেক শ্রমিকের থাকা ও খাওয়ার সমস্যার মধ্যে পড়তে হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ হোটেল, রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশনের সভাপতি আব্দুল খালেক ও সাধারণ সম্পাদক আনোয়ার।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
জিসিজি/আরবি

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া
করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু
ধান মাড়াই মেশিনে চাপা পড়ে স্কুল ছাত্রের মৃত্যু


নোবেলের বাবা মোজাফফর নান্নু করোনা আক্রান্ত
বিতর্ক পিছু ছাড়ছে না নোবেলের, এবার তৃতীয় বিয়ের খবর!
গোবিন্দগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় কিশোরের মৃত্যু
বরগুনায় আরেক নয়নের তাণ্ডব, হত্যার অভিযোগ আ’লীগ নেতার দিকে 
জোভান-ফারিনের 'ফেক প্রেম'