ফেনীতে নিম্ন আয়ের মানুষের পাশে থাকবে জেলা প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

walton

ফেনী: করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে সরকারের পক্ষ হতে সামাজিক দূরত্বের আহবান জানানো হয়েছে। মূলত সারাদেশে চলছে কার্যত লকডাউন। চলছে না যানবাহন, চলছে না স্বল্প দূরত্বের বাহনও। বাজার বন্ধ, ফলে আয়ের পথ রুদ্ধ। এতে সবচেয়ে বেশী বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ।

নিম্ন আয়ের মানুষের খাবারের যোগান দিতে সরকারি সহায়তা নিয়ে মাঠে নামছে জেলা প্রশাসন। ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান জানান, করোনায় সৃষ্ট প্রতিকূল পরিস্থিতিতে বরাদ্দ এসেছে ১০০ টন চাল ও সাত লাখ টাকা।

তিনি জানান, জেলার ছয় উপজেলা নির্বাহী কর্মকর্তা এটি তদারক করবেন। এক্ষেত্রে ইউনিয়ন চেয়ারম্যানদের সহায়তায় টাকা ও চাল তালিকাভূক্তদের মধ্যে বন্টন করা হবে।

জেলা প্রশাসক জানান, বরাদ্দকৃত টাকা হতে সদর উপজেলায় দুই লাখ এবং অন্য পাঁচ উপজেলাগুলোতে এক লাখ টাকা করে বিতরণ করা হবে। তিনি জানান, ত্রাণ তহবিলে আগের ৬৪৮ টন চাল ও ১৪ লাখ টাকা রয়েছে। জেলা প্রশাসক আরো জানান, সরকার থেকে বলা আছে, চাইলে নিম্ন আয়ের মানুষের জন্য আরও সহায়তা আসবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরীন সুলতানা জানান, নিম্ন আয়ের মানুষদের জন্য জেলা প্রশাসক মহোদয় হতে সদরে দুই লাখ টাকা ও ২৯ মেট্রিক টন চাল বরাদ্দ এসেছে। তিনি বলেন, সদর উপজেলার ১২ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে প্রতি ইউনিয়ন হতে একশ জনের তালিকা প্রেরণ করতে বলা হয়েছে। চেয়ারম্যানদের মাধ্যমে বরাদ্দ বন্টন করা হবে। এছাড়াও পৌর এলাকায় আনুমানিক তিনশ নিম্ন আয়ের মানুষ বরাদ্দ হতে সহযোগিতা পাবে।

ইউএনও জানান, করোনা ভাইরাস সংক্রান্ত সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলায় উপজেলায় ৭ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এতে স্থানীয় সাংসদ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান উপদেষ্টা হিসেবে আছেন।

বাংলাদেশ সময়: ০৩৫৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এসএইচডি/এমএইচএম

নিরানন্দ ঈদের দিনগুলোতে ফাঁকা সাভারের বিনোদন কেন্দ্র
যুক্তরাষ্ট্রে মৃত্যু সংখ্যা লাখ ছুঁই ছুঁই
হেরোইনসহ গ্রেপ্তারের পর ক্রিকেট থেকে নিষিদ্ধ লঙ্কান পেসার
নদীর পাড়ে ঈদ বিনোদন
হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আটক ৪


জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু
শুধু সাধারণ জীবাণু নয়, করোনা রুখতেও মাউথওয়াশ!
আনোয়ারা রাব্বীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
পালানোর চেষ্টা করোনা রোগীর, ধরে হাসপাতালে পাঠালো পুলিশ
মঠবাড়িয়ায় তরুণীকে অপহরণ ও ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার