নতুন করে কেউ শনাক্ত হননি, সুস্থ আরও ৪ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হননি। বরং এ পর্যন্ত আক্রান্ত ৪৮ জনের মধ্যে আরও চারজন সুস্থ হয়েছেন। এ হিসেবে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ জন। এছাড়া এসময়ে নতুন করে কোনো মৃত্যুও নেই।

শনিবার (২৮ মার্চ) দুপুর ১২ টার দিকে রাজধানীর মহাখালীতে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা অনলাইন সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে কল এসেছে তিন হাজার ৪৫০টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক হাজার ৬৮ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৪২ জনের। এতে নতুন করে কেউ আক্রান্ত শনাক্ত হয়নি। এছাড় আক্রান্তদের থেকে গত ২৪ ঘণ্টায় আরও চারজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৫ জন।

ডা. ফ্লোরা বলেন, আক্রান্তদের মধ্যে গতকাল দুই চিকিৎসকসহ যে চারজন আক্রান্ত শনাক্ত হয়েছিলেন, তারা ছাড়াও আরেকজনের উচ্চ রক্তচাপ রয়েছে। তাদের আমরা আলাদা করে চিকিৎসা দিচ্ছি। এছাড়া আক্রান্তদের সার্বিক বিবেচনায় কোনো ধরনের জটিলতা নেই। 

দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮ জন। এরমধ্যে মারা গেছেন পাঁচজন। সুস্থ হয়েছেন ১৫ জন। চিকিৎসাধীন আছেন ৩৩ জন।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
পিএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
নারায়ণগঞ্জে মৃদু ভূমিকম্প অনুভূত
আড়াইহাজারে মাজার খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার
গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিত
৫ হাজার মানুষকে ঈদ উপহার দিলেন সালমান খান
মাগুরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইটভাটার মালিক-কর্মচারীর মৃত্যু


আড়াইহাজারে দগ্ধ চা দোকানির মৃত্যু
খুমেক ল্যাবে ৬ পুলিশসহ ১০ জনের করোনা শনাক্ত
আলমডাঙ্গায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ 
ত্রিপুরা রাজ্যে মৃদু ভূমিকম্প অনুভূত
পঞ্চগড়ে ৮ মোটরসাইকেল আরোহীকে জরিমানা