ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

রাজবাড়ীতে করোনা আক্রান্ত সন্দেহে শিক্ষা কর্মকর্তা ঢাকায় 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
রাজবাড়ীতে করোনা আক্রান্ত সন্দেহে শিক্ষা কর্মকর্তা ঢাকায় 

রাজবাড়ী: করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে রাজবাড়ী জেলা শিক্ষা অফিসের এক কর্মকর্তাকে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়েছে। এ নিয়ে রাজবাড়ী থেকে করোনা আক্রান্ত সন্দেহে দ্বিতীয় কোনো ব্যক্তিকে ঢাকায় পাঠালো জেলা সিভিল সার্জন কার্যালয়।

রাজবাড়ী সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, ওই ব্যক্তি মোবাইল ফোনের মাধ্যমে তার শারীরিক অবস্থা ও অন্যান্য তথ্য জানান। পরে বৃহস্পতিবার বিকেলে তাকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়।

ঢাকায় তার শরীরের নমুনা সংগ্রহের পর পরীক্ষা শেষে জানা যাবে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত কিনা?

সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম আরও জানান, ২৪ ঘণ্টায় ৫১ জন বেড়ে রাজবাড়ীতে ৫৮৭ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে। এছাড়া কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ৫১ জন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, রাজবাড়ী পৌরসভার ২ নম্বর বেড়াডাঙ্গা এলাকায় একটি বাসায় ভাড়া থাকতেন জেলা শিক্ষা অফিসের এক কর্মকর্তা। তার পাশের বাসায় আমেরিকা থেকে আসা এক প্রবাসী অবস্থান করায় তার আত্মীয়-স্বজন শিক্ষা অফিসের ওই কর্মকর্তার বাসায় আসা-যাওয়া করতেন।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন মজুমদার জানান, রাজবাড়ী শিক্ষা অফিসের এক কর্মকর্তাকে করোনা আক্রান্ত সন্দেহে ঢাকায় পাঠানো হয়েছে। তবে তিনি যে বাসায় থাকতেন সেই বাসায় কোনো প্রবাসী আসেনি। তবে তার পাশের বাসায় আমেরিকা থেকে এক প্রবাসী এসেছেন। সেই বাসার সবাইকে পুলিশ হোম কোয়ারেন্টিনে রেখেছিল।

এর আগে ২১ মার্চ রাজবাড়ীর পাংশা থেকে দীপক কুণ্ডু নামে আওয়ামী লীগের এক নেতাকে ঢাকায় পাঠানো হয়েছিল। পরবর্তীতে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা-নিরীক্ষা শেষে করোনার কোনো উপস্থিতি পাননি চিকৎসকরা।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa