ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

ভোলায় করোনা সংক্রমণরোধে জীবণুনাশক স্প্রে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
ভোলায় করোনা সংক্রমণরোধে জীবণুনাশক স্প্রে

ভোলা: করোনা ভাইরাসের সংক্রমণরোধে ভোলায় জীবণুনাশক স্প্রে করা হয়েছে। 

শুক্রবার (২৭ মার্চ) সকাল থেকে জেলা সদর হাসপাতাল, ২৫০ শয্যার জেনারেল হাসপাতাল, ক্লিনিক, সড়ক, অ্যাম্বুলেন্স, রিকশা ও অটো বোরাক বিভিন্ন পরিবহনে জেলা রেডক্রিসেন্ট ও ভোলা পৌরসভার পক্ষ থেকে এসব স্প্রে করা হয়।  

সকাল থেকেই ভোলা পৌর এলাকার পৌর কাঠালী, টাউন স্কুল রোড, পণ্ডিত বাড়ি দরজা, মুসলিম পাড়া, মুসলমান পাড়া, মনোজা খাতুন স্কুল রোড, ওয়েন্টার্ন পাড়া ও কালী নাথ রায়ের বাজারসহ পৌর এলাকার ৮,৭, ৬ ও ৫ নম্বর ওয়ার্ডের বিভিন্ন পয়েন্টে জীবাণুনাশক স্প্রে করা হয়।

একইসঙ্গে প্রতিটি ঘরে করোনা সচেতনতা লিফলেট বিতরণ করা হচ্ছে। এছাড়াও প্রবাসীদের বাড়িতে লাল পতাকা লাগানো হচ্ছে।

এদিকে জেলা রেডক্রিসেন্টের একদল স্বেচ্ছাসেবী সদর হাসপাতাল, সিভিল সার্জন কার্যালয়, অ্যাম্বুলেন্স শহরের বিভিন্ন এলাকায় এ জীবাণুনাশক ছিটানো কার্যক্রম চালিয়ে আসছে। এ সময় জনগণকে সচেতন করতে লিফলেট বিতরণ করা হয়।
জরুরি প্রয়োজনীয় ওষুধের দোকান ছাড়া বিকেল ৫টার মধ্যে সব নিত্য প্রয়োজনীয় দোকান বন্ধ রাখার নিদের্শ দিয়েছে জেলা প্রশাসন।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় নতুন ১৪ জনসহ সর্বমোট ৩৮৯ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদের মধ্যে ছাড়পত্র দেওয়া হয়েছে ১৪৯ জনকে। জন সমাগম ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে টহল দিচ্ছে নৌ বাহিনী।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa