বিত্তবানরা খেটে খাওয়া মানুষের পাশে আসুন: ওবায়দুল কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: প্রাণঘাতী করোনা ভাইরাস সংকটের সময়ে খেটে খাওয়া দিনমজুর, অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়াতে ধনী ও বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, এই সংকট মুহূর্তে আমাদের চারপাশে খেটে খাওয়া দিনমজুর, অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়ানোর জন্য সমাজের ধনী ও বিত্তবানদের প্রতি আহ্বান জানাচ্ছি। একইসঙ্গে সরকারের পাশাপাশি আওয়ামী লীগের সব নেতাকর্মী বিশেষ করে স্থানীয় জনপ্রতিনিধিদেরও নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।

শুক্রবার (২৭ মার্চ) দুপুরে সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে তার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াও উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, সারাবিশ্ব আজ প্রাণঘাতী করোনা ভাইরাসে আতঙ্কিত। পরম করুণাময়ের অসীম কৃপায় বাংলাদেশের সার্বিক পরিস্থিতি তুলনামূলকভাবে এখনও নিয়ন্ত্রণে রয়েছে। আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রতিটি নাগরিকের স্বাস্থ্য সুরক্ষার জন্য নিবিড়ভাবে দিন-রাত কাজ করে যাচ্ছেন এবং সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। জনগণকে রক্ষার জন্য সম্ভাব্য সব প্রস্তুতি গ্রহণ করে চলেছেন।

‘আমাদের দেশে বিদ্যমান স্বাস্থ্য সেবার পাশাপাশি বন্ধুপ্রতীম রাষ্ট্র থেকেও সহযোগিতা নেওয়া হচ্ছে। ইতোমধ্যেই আমাদের প্রতিবেশী রাষ্ট্র ভারত ও চীন বাংলাদেশের মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা সামগ্রী বিশেষ ফ্লাইটে ঢাকায় এসে পৌঁছেছে এবং আগামী কয়েকদিনের মধ্যে চীন থেকে আরও চিকিৎসা সামগ্রী বাংলাদেশে আসবে।’

তিনি বলেন, আমরা বাংলাদেশের চিকিৎসক-নার্স ও জনগণ সবাইকে আশ্বস্ত করতে চাই বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণের জন্য সব প্রস্তুতি নিচ্ছে। আপনারা আতঙ্কিত হবেন না। ধৈর্য, দায়িত্বশীলতা ও দেশপ্রেম নিয়ে একযোগে আপনাদের সবাইকে এই প্রাণঘাতী ভাইরাস প্রতিরোধে কাজ করতে হবে। ঘরে ঘরে সচেতনতা ও সতর্কতার দুর্গ গড়ে তুলতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি আওয়ামী লীগের সব নেতাকর্মী ও জনপ্রতিনিধিকে নিজ নিজ এলাকায় অবস্থান গ্রহণ করে স্বাস্থ্যবিধি মেনে সরকারের গৃহীত কার্যক্রমে স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনীকে সহযোগিতা করার জন্য অনুরোধ জানাচ্ছি। একইসঙ্গে আমি জনগণের প্রতি আহ্বান রাখছি, আপনারা কোনো প্রকার গুজবে কান দেবেন না। সঠিক তথ্যের জন্য প্রচলিত গণমাধ্যম তথা টেলিভিশন-রেডিও-সংবাদপত্রের মাধ্যমে প্রচারিত সরকারি নির্দেশনা মেনে চলুন। প্রয়োজনে সরকার নির্দেশিত হটলাইন নম্বরে যোগাযোগ করুন।

‘মতলববাজ, গুজব সৃষ্টিকারীদের চিহ্নিত করে প্রশাসনকে অবহিত করুন। এ ধরনের গুজব আমাদের সংকটকে আরও ঘনীভূত করবে। আমাদের সম্মিলিত প্রয়াসে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে প্রাণঘাতী করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সক্ষম হবো। ইনশাল্লাহ।’

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
এসকে/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: ওবায়দুল কাদের করোনা ভাইরাস
খুলনায় করোনা সংক্রমণে রেকর্ড, একদিনে ৩৫ জন আক্রান্ত
বাংলালিংকের উদ্যোগে অনলাইনে 'স্টে-হোম-কনসার্ট'
বাস কাউন্টারে যাত্রীর মৃত্যু
পুঁজিবাজারের উন্নয়নে একসঙ্গে কাজ করবো: বিএসইসি চেয়ারম্যান
ভুয়া করোনা রিপোর্ট, দুই প্রতারক আটক


বগুড়ায় আরো ৪২ জনের করোনা শনাক্ত
প্রধানমন্ত্রীর তহবিলে আইডিএলসির ২ কোটি ৪০ লাখ টাকা অনুদান
জুতার মালা পরিয়ে হেনস্থা‌র ঘটনায় চেয়ারম্যানসহ গ্রেফতার ৩
বিএসইসি’র চেয়ারম্যানের সঙ্গে গ্রামীণফোন সিইওর সাক্ষাৎ
করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৩২, মৃত্যু ৩