সিঙ্গাপুরে স্বাধীনতা দিবস উদযাপিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশন মহান স্বাধীনতা দিবসের ৪৯তম বার্ষিকী উদযাপন করেছে। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: যথাযথ মর্যাদা ও আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবসের ৪৯তম বার্ষিকী উদযাপন করেছে সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) হাইকমিশন প্রাঙ্গণে সকালে হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচির সূচনা করেন। এসময় মিশন কর্মকর্তা ও প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

এরপর মহান স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয় ও মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত-দেশের সুখ, শান্তি, কল্যাণ কামনায় বিশেষ প্রার্থনা করা হয়।

পরে এক সংক্ষিপ্ত সমাবেশে বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পড়ে শোনোনো হয়।

এরপর হাইকমিশন মিলনায়তনে দিবসটির তাৎপর্য্য ও গুরুত্ব তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান তার বক্তৃতায় মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

সিঙ্গাপুর প্রবাসী বাংলাদেশি, বিভিন্ন সংগঠনের নেতা, হাই কমিশনের কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যরা অনুষ্ঠানে যোগ দেন।

বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে হাইকমিশনের উদ্যোগে সিঙ্গাপুরের দৈনিক দ্য ডেইলি বিজনেস টাইম দুই পৃষ্ঠাব্যাপী রঙিন ক্রোড়পত্র প্রকাশ করেছে।

নভেল করোনা ভাইরাস সংক্রমণ মারাত্মক আকার ধারণ করায় সিঙ্গাপুরের সরকারের নির্দেশনা মেনে সংক্ষিপ্ত পরিসরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
এসই/এইচএডি

বাড়িতে করোনা আক্রান্ত, সাক্ষী তনওয়ারের বাড়ি সিলগালা
‘কারণ ছাড়াই’ ইউএসটিসিতে নার্সসহ ৩৪ জন চাকরিচ্যুত
আইসিসিআর'র প্রতিষ্ঠাবার্ষিকীতে রীভা গাঙ্গুলির অভিনন্দন
পাবনায় দু’পক্ষের সংঘর্ষে নিহত ১
করোনা: শবে বরাতের রাতে হয়নি হালুয়া-রুটি বিতরণ


 করোনা: দিনভর অভিযানে বরিশালে লাখ টাকা জরিমানা
টুঙ্গিপাড়ায় ২ করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন
তিতাসে করোনা আক্রান্ত রোগী শনাক্ত
করোনাকালীন কর্মস্থলে অনুপস্থিত: ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল ছেড়ে দিলেন সোনু সুদ