ভোলায় নৌ-বাহিনীর টহল, কোয়ারেন্টিনে ৩৭৫ জন

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টহল দিচ্ছে নৌ-বাহিনীর সদস্যরা । ছবি: বাংলানিউজ

walton

ভোলা:  ভোলায় করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে জন সমাগম ও সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল শুরু হয়েছে। পাশাপাশি জেলা প্রশাসনকে সহযোগিতা করতে বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে থেকে নৌ-বাহিনীর দুইটি কন্টিজেন্ট জেলার সব উপজেলায় মোতায়েন করা হয়েছে।

নৌ-বাহিনীর কন্টিজেন্ট কমান্ডার নুর মোহাম্মদ বাংলানিউজকে জানান, জনগণকে সচেতন করতে ইতোমধ্যে নৌ-বাহিনীর কার্যক্রম শুরু হয়েছে। এখন পর্যন্ত জেলায় দুটি কন্টিজেন্ট এসেছে। প্রতিষ্ঠানিক, হাসপাতাল কিংবা জরুরি প্রয়োজনে ব্যবহারের জন্য প্রত্যেক উপজেলায় একটি মোট সাতটি ভবন প্রস্তুত রাখা হয়েছে। অন্যদিকে, জেলা প্রশাসনের পক্ষ থেকে জন সমাগম ঠেকানো ও সামাজিক দূরত্ব বজায় রাখতে মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ কাজ করছে। ইতোমধ্যে মাস্ক না পরার কারণে ১০ জনকে দুই হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এদিকে, সকাল থেকেই জেলার দূরবর্তী চরগুলোতে খেয়া পারাপারও বন্ধ করে দেওয়া হয়েছে। দেশের সঙ্গে নৌপথে পুরো জেলার যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। তবে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘণ্টায় ১৭ জনসহ ৩৭৫ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। যাদের মধ্যে সদরে ১০৪ জন, দৌলতখানে ৪৯, লালমোহনে ৩৯, চরফ্যাশনে ৫২, তজুমদ্দিনে ৬৫, মনপুরায় ৩১, বোরহানউদ্দিনে ৩৫। এদের মধ্যে হোম কোয়ারেন্টিন শেষ হওয়ায় ১২০ জনকে ছেড়ে দেওয়া হয়েছে।

অপরদিকে, ভোলা সরকারি কলেজের রসায়ন বিভাগের পক্ষ থেকে সর্বসাধারণের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। গ্রামীণ জন উন্নয়ন সংস্থা তাদের সহযোগিতা করেন। দুপুরের পর থেকে শহরে মানুষের সমাগম অনেক কম দেখা গেছে, তবে সীমিত আকারে রিকশা ও মোটরসাইকেল চলতে দেখা গেছে। মার্কেট, শপিং মল বন্ধ রয়েছে, খোলা রয়েছে ওষুধ ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানগুলো। করোনা ভাইরাস আতঙ্কে বেশিরভাগ মানুষই বাড়িতে অবস্থান করছেন। শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশের টহল দিচ্ছে।

বাংলাদেম সময়: ১৭১০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
 করোনা: দিনভর অভিযানে বরিশালে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা
টুঙ্গিপাড়ায় ২ করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন
তিতাসে করোনা আক্রান্ত রোগী শনাক্ত
করোনাকালীন কর্মস্থলে অনুপস্থিত: ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল ছেড়ে দিলেন সোনু সুদ


চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্যসহ ২ জনের কারাদণ্ড
লক্ষ্মীপুরে অর্ধেক দামে পণ্য বিক্রি করছে যুবলীগ
৭৭ বছরে চলে গেলেন সাবেক প্রোটিয়া স্পিনার জ্যাকি
করোনা চিকিৎসায় প্রস্তুত ৬ বেসরকারি হাসপাতাল
পটুয়াখালী‌তে প্রথম ক‌রোনা আক্রান্ত যুবকের মৃত্যু