মেডিক্যাল টিম প্রস্তুত রেখে জরুরি সেবা দিচ্ছে বিমানবাহিনী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিমানবাহিনী, ফাইল ফটো

walton

ঢাকা: প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবিলায় সেনাবাহিনী-নৌবাহিনীর পাশাপাশি কাজ করছে বিমানবাহিনীও। জরুরি বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকুয়েশন সহায়তা দিচ্ছে তারা। একইসঙ্গে চিকিৎসা সহায়তায় একটি মেডিক্যাল টিমও প্রস্তুত রেখেছে বিমানবাহিনী।

বুধবার (২৫ মার্চ) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে, করোনা ভাইরাস মোকাবিলায় সরকার সশস্ত্র বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ হিসেবে দেশের প্রত্যেক ঘাঁটিতে ইতোমধ্যেই ‘করোনা সমন্বয় ও মনিটরিং সেল’ স্থাপন করেছে বিমানবাহিনী।

এছাড়া ভাইরাসটি প্রতিরোধে বেসামরিক প্রশাসনকে সহায়তা দেওয়ার লক্ষ্যে সেনাবাহিনী ও নৌবাহিনীর পাশাপাশি বিমানবাহিনীও কাজ করছে। জরুরি বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকুয়েশন সহায়তা দিচ্ছে। একইসঙ্গে চিকিৎসা সহায়তা দেওয়ার লক্ষ্যে একটি মেডিক্যাল টিমও প্রস্তুত রেখেছেন বিমানবাহিনীর সদস্যরা; যারা যেকোনো প্রয়োজনে সশস্ত্র বাহিনীর মেডিক্যাল টিমের সঙ্গে সমন্বিতভাবে সেবা দেবেন।

আইএসপিআর জানায়, করোনা ভাইরাস সংক্রমণ রোধে ঢাকার হাজি ক্যাম্পে কোয়ারেন্টিনে থাকা বিদেশফেরতদের নিরাপত্তা নিশ্চিত করছেন বিমানসেনারা। এছাড়া মাঠপর্যায়েও সেনাবাহিনী, নৌবাহিনী, পুলিশ ও অন্যান্য সংস্থার পাশাপাশি বিমানবাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। তারা জনসমাগম নিয়ন্ত্রণ, হোম কোয়ারেন্টিন ও চিকিৎসা বহরগুলোতে আইসোলেশন ওয়ার্ড নিশ্চিত করতে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করছেন।

বাংলাদেশ সময়: ২২০৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
‘কারণ ছাড়াই’ ইউএসটিসিতে নার্সসহ ৩৪ জনকে চাকুরিচ্যুত
আইসিসিআর'র প্রতিষ্ঠাবার্ষিকীতে রীভা গাঙ্গুলির অভিনন্দন
পাবনায় দু’পক্ষের সংঘর্ষে নিহত ১
করোনা: শবে বরাতের রাতে হয়নি হালুয়া-রুটি বিতরণ
 করোনা: দিনভর অভিযানে বরিশালে লাখ টাকা জরিমানা


টুঙ্গিপাড়ায় ২ করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন
তিতাসে করোনা আক্রান্ত রোগী শনাক্ত
করোনাকালীন কর্মস্থলে অনুপস্থিত: ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল ছেড়ে দিলেন সোনু সুদ
চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্যসহ ২ জনের কারাদণ্ড