রাজশাহী মহানগরজুড়ে জীবাণুনাশক স্প্রে শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহীতে জীবাণুনাশক স্প্রে উদ্বোধন করেন মেয়র। ছবি: বাংলানিউজ

walton

রাজশাহী: করোনা ভাইরাস বিস্তার রোধে রাজশাহী সিটি করপোরেশনের উদ্যোগে মহানগরীজুড়ে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম শুরু হয়েছে। বুধবার (২৫ মার্চ) দুপুর আড়াইটায় মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এই কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনের পর মেয়র খায়রুজ্জামান লিটন বাজার জিরোপয়েন্ট হতে আরডিএ মার্কেট, মনিচত্বর, সবজিপাড়া এলাকায় নিজেই জীবাণুনাশক স্প্রে করেন।

পরে মেয়র খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, রাজশাহীবাসীকে নিরাপদ রাখতে করোনা ভাইরাস বিস্তার রোধে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আজ থেকে জীবাণুনাশক স্প্রে, মহানগরীর ২৬টি পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও মাস্ক বিতরণ কার্যক্রম করা হয়েছে।

চিকিৎসক ও নার্সদের সুরক্ষায় চীন থেকে পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) আনা হচ্ছে। জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, মাইকিং, ডিস ক্যাবল লাইনে প্রচার, ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। চিকিৎসা ব্যবস্থা ও খাদ্য সংকট মোকাবেলায় প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

আমরা নাগরিকদের নিরাপদ রাখতে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। এখন নাগরিকদের উচিত প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের না হওয়া। সরকারি সকল নির্দেশনা মেনে আমাদের সার্বিক সহযোগিতা করুন।

এ সময় জানানো হয়, রাজশাহী মহানগরজুড়ে জীবাণুনাশক স্প্রে কার্যক্রমে রাজশাহী সিটি করপোরেশনের তিনটি ওয়াটার ট্যাংকার ও একটি জেড এবং পুলিশের একটি জলকামান ব্যবহার করা হচ্ছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
এসএস/এমকেআর

‘কারণ ছাড়াই’ ইউএসটিসিতে নার্সসহ ৩৪ জনকে চাকুরিচ্যুত
আইসিসিআর'র প্রতিষ্ঠাবার্ষিকীতে রীভা গাঙ্গুলির অভিনন্দন
পাবনায় দু’পক্ষের সংঘর্ষে নিহত ১
করোনা: শবে বরাতের রাতে হয়নি হালুয়া-রুটি বিতরণ
 করোনা: দিনভর অভিযানে বরিশালে লাখ টাকা জরিমানা


টুঙ্গিপাড়ায় ২ করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন
তিতাসে করোনা আক্রান্ত রোগী শনাক্ত
করোনাকালীন কর্মস্থলে অনুপস্থিত: ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল ছেড়ে দিলেন সোনু সুদ
চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্যসহ ২ জনের কারাদণ্ড