ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

করোনা: ভাড়া মওকুফ করলেন ঢাকার আরও এক বাড়িওয়ালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
করোনা: ভাড়া মওকুফ করলেন ঢাকার আরও এক বাড়িওয়ালা

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ঢাকার শেখ শিউলি হাবিব নামের এক ভবন মালিক নিজের ভাড়াটিয়াদের চলতি মাসের ভাড়া মওকুফ করে দেখিয়েছেন উদারতা। এ উদ্যোগের প্রশংসার মধ্যেই এবার খোঁজ পাওয়া গেলো তার মতো আরও এক উদার বাড়িওয়ালার। তিনিও মওকুফ করে দিয়েছেন ভাড়াটিয়াদের ভাড়া। তাও এক নয় দুই মাসের ভাড়া! আর ওই টাকা দিয়ে যেন অন্যকে সাহায্য করা হয় সেজন্য জানিয়েছেন অনুরোধ।

শনিবার (২১ মার্চ) মুহিব রহমান নামের ওই বাড়িওয়ালা তার ফেসবুক ওয়ালে দেওয়া এক স্ট্যাটাসে ভাড়া মওকুফের বিষয়টি জানান।

 একটি নোটিশের ছবি সংযুক্ত করে দিয়ে ক্যাপশনে তিনি লেখেন, ‘আমাদের হাজারিবাগ বেড়িবাধ এলাকার বাসায়, যেখানে নিম্নবিত্তরা ভাড়া থাকেন তাদের জন্য আজকে কিছু করার চেষ্টা করলাম।

আইডিয়াটা ইন্টারনেট থেকে পাওয়া। আমরা সবাই কি এ ধরনের শো অফ করতে পারি না?’

‘আমি এই বাড়ি ভাড়ার উপর নির্ভরশীল না বলেই এটা করতে পেরেছি। সবার কাছেই এটা আশা করা বোকামি। অনেকের সংসার চলেই বাড়ি ভাড়ার টাকায়। ’

২১/০৩/২০২০ তারিখে দেওয়া ওই নোটিশে লেখা ছিল, ‘প্রিয় ভারাটিয়াগণ, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আপনাদের আগামী দুইমাসের ভাড়া মওকুফ করা হলো। বিশেষ অনুরোধ- ১. ভাড়ার টাকা দিয়ে পারলে কারও সাহায্য করুন। ২. ইলেকট্রিক বিল সময়মতো নিজ দায়িত্বে পরিশোধ করুন। ৩. কিছুক্ষণ পরপর সাবান দিয়ে হাত ধুয়ে নেবেন। ৪. অপ্রয়োজনে বাসার বাইরে যাবেন না। ’

মুহিব রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, আমি ইচ্ছে করেই নোটিশের ছবি ফেসবুকে দিয়েছি যেন মানুষ দেখে। কারণ আমি দেখছি, মানুষ শুধু অভিযোগই করছে। কেউ নিজের কাজটা করার চেষ্টা করছে না। এটা একটা যুদ্ধ, করোনার বিরুদ্ধে যুদ্ধ। আমাদের সবদিক থেকে এ রোগের বিরুদ্ধে লড়তে হবে। সরকার একা কিছুই করতে পারবে না। বলতে গেলে, বিশ্বের কোনো দেশের সরকারই এটার বিরুদ্ধে কিছু করার জন্য প্রস্তুত ছিল না। আমার চেষ্টা হলো, মানুষের মধ্যে একটু ইতিবাচক ভাব নিয়ে আসা। ফেসবুকে নেতিবাচক বিষয় দেখতে দেখতে আমি ক্লান্ত হয়ে গেছি।

আরও পড়ুন>> করোনা: ভাড়া মওকুফ করলেন ঢাকার এক ভবন মালিক

ভাড়া মওকুফ এবং পরামর্শসহ নোটিশটি ফেসবুকে পোস্ট করার পর থেকেই প্রশংসায় ভাসছেন মুহিব রহমান।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa