ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

মাদকবিরোধী অভিযানে সম্মিলিতভাবে কাজ করার পরামর্শ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৩ ১০:১৮:৫৯ পিএম
মাদকবিরোধী অভিযানে সম্মিলিতভাবে কাজ করার পরামর্শ

ঢাকা: চলমান মাদকবিরোধী অভিযানে সামাজিক আন্দোলন জোরদারের মাধ্যমে সবাইকে সম্মিলিতভাবে কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে।

রোববার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ ভবনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির এ বৈঠক অনুষ্ঠিত হয়। সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

কমিটির সভাপতি মো. শামসুল হক টুকুর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ এবং সুলতান মোহাম্মদ মনসুর আহমদ অংশ নেন।

কমিটি এ মন্ত্রণালয়ের অধীন উপজেলাগুলোতে মাঠ পর্যায়ে যারা কর্মরত তাদের পর্যাপ্ত আবাসনের ব্যবস্থা এবং পদমর্যাদার সঙ্গে সমন্বয় করে আবাসন ভাড়া নির্ধারণ করার জন্য সুপারিশ করে। কমিটিতে বাংলাদেশ কোস্টগার্ডের সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা হয় এবং জনবল নিয়োগের বিষয়ে সুপারিশ করা হয়। বৈঠকে কোস্টগার্ডের কার্যক্রম পর্যবেক্ষণের জন্য সেন্টমার্টিন পরিদর্শনের সিদ্ধান্ত গৃহীত হয়।

কমিটির বৈঠকে ডোপটেস্ট করে কলেজে ভর্তি এবং সরকারি-বেসরকারি চাকরিতে যোগদানের আগে ডোপটেস্টের সুপারিশ করা হয়। এছাড়া চলমান মাদকবিরোধী অভিযান নিয়ে আলোচনা হয়। এ অভিযানে সামাজিক আন্দোলন জোরদার, সার্বজনীন সচেতনতা বৃদ্ধি এবং সংশ্লিষ্ট সবাইকে মাদকের বিরুদ্ধে সম্মিলিতভাবে কাজ করার পরামর্শ দেওয়া হয়। এছাড়া কারাগারে মাদকাসক্তদের পৃথকভাবে রাখার সুপারিশ করা হয়।   

বৈঠকে আত্মসমর্পণকারী চরমপন্থিরা নিজ নিজ এলাকায় অবস্থান করার জন্য, তাদের সার্বিক কার্যক্রম পুলিশের নজরদারিতে রাখতে এবং প্রয়োজনীয় আর্থিক সহায়তা দেওয়ার সুপারিশ করা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, আইজিপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
এসকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa