প্রধানমন্ত্রীর সঙ্গে বিসিজি প্রতিনিধিদলের সাক্ষাৎ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ব্রিটিশ সোসাইটি অব গ্যাস্ট্রো অ্যান্ট্রোলজির একটি প্রতিনিধিদলের সাক্ষাৎ। ছবি: প্রধানমন্ত্রীর প্রেস উইং

walton

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে ব্রিটিশ সোসাইটি অব গ্যাস্ট্রো অ্যান্ট্রোলজির (বিসিজি) একটি প্রতিনিধিদল।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে গণভবনে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। বিসিজি প্রতিনিধিদলে নেতৃত্বে দেন সংস্থাটির প্রেসিডেন্ট ডা. ক্যাথ্রিন অ্যাডওয়ার্ড। 

এ সময় বাংলাদেশ গ্যাস্ট্রো অ্যান্ট্রোলজি সোসাইটির প্রেসিডেন্ট ডা. মাহমুদ হাসানের নেতৃত্বে বাংলাদেশি গ্যাস্ট্রো অ্যান্ট্রোলজি বিশেষজ্ঞদের একটি প্রতিনিধিদলও ছিল।

সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। 

প্রেস সচিব বলেন, ডা. ক্যাথ্রিন অ্যাডওয়ার্ড যুক্তরাজ্যে ব্রিটিশ সোসাইটি অব গ্যাস্ট্রো অ্যান্ট্রোলজির গুরুত্ব, গবেষণার পাশাপাশি গ্যাস্ট্রো অ্যান্ট্রোলজি এবং হেপালজি সর্বোচ্চ ক্লিনিক্যাল সেবা ও প্রশিক্ষণের অবদান প্রধানমন্ত্রীর কাছে কথা তুলে ধরেন।

বাংলাদেশে মানসম্মত গ্যাস্ট্রো অ্যান্ট্রোলজি চিকিৎসা সেবা সরবরাহে ব্রিটিশ সোসাইটি অব গ্যাস্ট্রো অ্যান্ট্রোলজির সহযোগিতার কথা প্রধানমন্ত্রীর কাছে বলেন ডা. ক্যাথ্রিন। 

রাজধানীর মহাখালীতে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে অ্যান্ডোস্কোপিভিত্তিক একটি জাতীয় প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়নের সহায়তার লক্ষ্যে ব্রিটিশ সোসাইটি অব গ্যাস্ট্রো অ্যান্ট্রোলজি ও বাংলাদেশ গ্যাস্ট্রো অ্যান্ট্রোলজি সোসাইটির একটি সমঝোতা স্মারক সই হওয়ায় প্রধানমন্ত্রীর প্রশংসা করেন তিনি।

এক্ষেত্রে বাংলাদেশে ব্রিটিশ সোসাইটি অব গ্যাস্ট্রো অ্যান্ট্রোলজি আরো সহযোগিতা প্রত্যাশা করে এবং সরকারের পক্ষ থেকে সবধরনের সহায়তার আশ্বাস দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের ১৩টি মেডিক্যাল কলেজে তার সরকার গ্যাস্ট্রো অ্যান্ট্রোলজি বিভাগ খোলার কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

উপজেলা হাসপাতাল পর্যন্ত ওয়েব ক্যামেরা বসানো, নার্সদেরও প্রশিক্ষণসহ স্বাস্থ্য সেক্টরের উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন শেখ হাসিনা।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ বি এম আবদুল্লাহ।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
এমইউএম/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
Nagad
এশিয়ার সর্ববৃহৎ সৌরবিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করলেন মোদী
লকডাউন বাস্তবায়ন না হওয়ায় পরিস্থিতি অবনতি হচ্ছে
‘জনগণের পাশে নেই সমালোচনার বাক্সবাহী বিএনপিসহ অনেকেই’
স্বাস্থ্যমন্ত্রীর অপসারণের দাবিতে যুব মৈত্রীর মানববন্ধন
পূর্বাভাস নেই, তবুও বন্যার হুমকি


নজরদারির অভাবে বন্ধ হচ্ছে না নকল মাস্ক বিক্রি
কোরবানির পর ডিজিটাল হাটে বেচাকেনা আরও বাড়বে: পলক
টিসিবির ডিলারশিপ নবায়নে নতুন নীতিমালা
এডিসি নির্বাচন নিয়ে আইপিএফটির সঙ্গে বিজেপি নেতার বৈঠক
জামালপুরে ফের বন্যার আশঙ্কা