১০ টাকার গোলাপ ১০০ টাকা!

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লাল গোলাপ। ছবি: বাংলানিউজ

walton

সাভার (ঢাকা): সাধারণ যেকোনো দিন গোলাপের দাম ১০ থেকে ১৫ টাকা ঊর্ধ্বে ২০ টাকা। কিন্তু শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ব ভালোবাসার ও বসন্তের প্রথম দিনে সকাল থেকে গোলাপের দাম আকাশচুম্বী।



পাড়া-মহল্লার অলিতে-গলিতে অস্থায়ী ফুলের দোকানগুলোতে বেশ দাম হাঁকাচ্ছেন দোকানিরা। দুই দিবসে ফুলের চাহিদা বেশি হওয়ায় এমন দামে ফুল কিনতে হচ্ছে বলে মনে করছেন ক্রেতারা।

সাভারে প্রতিটি এলাকার অলিতে-গলিতে শুধু শুক্রবার নয়, গত দু’দিন ধরে বসেছে অস্থায়ী ফুলের দোকান। যদিও গত দু’দিন ফুলের দাম ঠিকই ছিল, কিন্তু বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাত থেকে ১০ গুণ পর্যন্ত বেড়ে গেছে একটি গোলাপের দাম।

শুক্রবার সকাল সকাল ফুল কিনতে আশুলিয়ার চারাবাগ মোড়ে এসেছেন কলেজছাত্র শাকিল। তার ধারণা, ফুল উৎপাদনের গ্রাম এখান থেকে খুব কাছে, তাই ফুলের দামও কম পাওয়া যাবে। কিন্তু না। দোকানির থেকে ফুলের দাম শুনে তিনি হতভম্ব। 

তিনি বাংলানিউজকে বলেন, আজ ভালোবাসার দিন, শুধু তাই নয়, আজ ফাল্গুনও। ভালোবাসার দিনে প্রিয় মানুষ বলতে আমি বুঝি বাবা-মা। আর আজ আমার বাবা-মার বিবাহবার্ষিকী। তাই তাদের জন্য ফুল কিনতে এসেছি। যদিও ফুল বেশি নিতে চেয়েছিলাম, কিন্তু ফুলের যে দাম দু’জনের জন্য দু’টি ফুল কিনলাম। ১০ টাকার গোলাপের দাম চাচ্ছে ১০০ টাকা!

আশুলিয়ার নরসিংহপুর এলাকায় অস্থায়ীভাবে দোকান দিয়ে ফুল বিক্রি করছেন আসাদুল। তিনি বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার সকালে সাদুল্লাপুর থেকে ৫০০ গোলাপ কিনে এনেছি। প্রতি গোলাপ কিনেছি ৫৫ টাকা করে। বৃহস্পতিবার বিক্রি করেছি ৭০ থেকে ৮০ টাকা করে। শুক্রবার সকালে প্রতিগোলাপ ৯০-১০০ টাকা পর্যন্তও বিক্রি হয়েছে।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: সাভার
প্রকাশিত হয়েছে ‘ফেনী জেলার ইতিহাস ও ঐতিহ্য’
টাঙ্গাইল মহাসড়কে দুই শিক্ষার্থী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ
প্রকাশ পেলো আঁখি আলমগীরের নতুন গানচিত্র ‘তোমার কারণে’
কাজী আরেফ রাজনীতির আকাশে ধ্রুবতারা: ইনু
শিগগিরই সমন্বিত শিক্ষা আইন আসছে: শিক্ষামন্ত্রী


ঢামেকের মেধাবীছাত্র সজীব লাইফ সাপোর্টে
ফেনী শিল্পকলায় সেলিম আল দীনের ‘বাসন’ মঞ্চস্থ
রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল কলেজ ছাত্রের
রিফাত হত্যা: সাক্ষ্য দিলেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ২ জন
বেনাপোল সীমান্তে হেরোইন ও গাঁজাসহ আটক ২