ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের ঘটনায় যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৪ ০২:৪১:৪৪ এএম
স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের ঘটনায় যাবজ্জীবন কারাদণ্ড

বরিশাল: স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের ঘটনায় দায়ের হওয়া মামলায় মো. রাব্বি হাওলাদার নামে এক ব্যক্তিকে পৃথক দুই ধারায় যাবজ্জীবনসহ পৃথক দু’টি দণ্ড দিয়েছেন আদালত।

বৃহষ্পতিবার (১৩ ফেব্রুয়ারি) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ আসামির অনুপস্থিতে এ রায় ঘোষণা করেন।

রায়ে অপহরণের দায়ে ১৪ বছরের কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের দণ্ড এবং ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের দণ্ড দেওয়া হয়।

দণ্ডিত মো. রাব্বি হাওলাদার বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের আটহাজার গ্রামের ইদ্রিস হাওলাদারের ছেলে। বরিশাল নগরের ভাটিখানা জোড় মসজিদ এলাকায় তিনি বসবাস করতেন বলে জানিয়েছেন আদালতের বেঞ্চ সহকারী আজিবর রহমান।

মামলা সূত্রে জানা গেছে, ভিকটিম স্কুলছাত্রীর বাড়ি বরিশাল সদর উপজেলার তালতলীতে। তবে তার নানাবাড়ি মুলাদী উপজেলার প্যাদার হাট এলাকায় থেকে পড়াশোনা করত।  

২০১৩ সালের ২৪ এপ্রিল স্কুলের সামনে থেকে ভিকটিমকে অপহরণ করে লাকুটিয়া এলাকায় নিয়ে যান রাব্বি। সেখানে একটি বাড়ি আটকে রেখে তাকে কয়েকবার ধর্ষণ করেন তিনি।

এ ঘটনায় একই বছরের ২৭ এপ্রিল ভিকটিমের বাবা বাদী হয়ে কাউনিয়া থানায় অপহরণ ও ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেন।  

প্রাথমিক তদন্তে ঘটনাস্থল মুলাদী থানা এলাকায় হওয়ায় মুলাদী থানা পুলিশকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়। তদন্তে সত্যতা পেয়ে মুলাদী থানার এস আই ইদ্রিস আলী হাওলাদার ২৮ জুন আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।  

মামলায় ১০ জনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক ওই দণ্ড দেন। রায়ের সময় আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা ঘোষণার সঙ্গে সঙ্গে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa