খুলনায় ছিন্নমূল শিশুদের নিয়ে পিঠা উৎসব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পিঠা উৎসবে আয়োজক ও ছিন্নমূল শিশুরা। ছবি: বাংলানিউজ

walton

খুলনা: শীতের শুরু থেকেই খুলনা মহানগরীতে পিঠা উৎসব করছে বিভিন্ন সংগঠন। কিন্তু এবার অসহায় দরিদ্র ছিন্নমূল শিশুদের জন্য আয়োজন করা হলো পিঠা উৎসবের।



রোববার (১৯ জানুয়ারি) বিকেলে মহানগরীর শিববাড়ী মোড়ের ১০ তলা ভবনের পেছনের বস্তিতে এ পিঠা উৎসবের আয়োজন করা হয়। পিঠা উৎসবের আয়োজন করে খুলনা ব্লাড ব্যাংক এবং খুলনা ফুড ব্যাংক।

পিঠা উৎসব উপস্থিত ছিলেন খুলনা ব্লাড ব্যাংক ও ফুড ব্যাংকের প্রতিষ্ঠাতা সালেহ উদ্দিন সবুজ, ক্লাসিক গার্লসের অ্যাডমিন ফাতেমাতুস জোহরা লিন্ডা, খুলনা ব্লাড ব্যাংকের অ্যাডমিন অনিক, আসাদ, সুরভি লাইজু, তুহিন হোসেন, কমলেস, রকি, আশরাফ, গাজী আশরাফসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের সদস্যরা।
পিঠা উৎসবে আয়োজক ও ছিন্নমূল শিশুরা। ছবি: বাংলানিউজ খুলনা ব্লাড ব্যাংক ও ফুড ব্যাংকের প্রতিষ্ঠাতা সালেহ উদ্দিন সবুজ বাংলানিউজকে বলেন, খুলনা ব্লাড ব্যাংক ও ফুড ব্যাংকের ছিন্নমূল শিশুদের জন্য পিঠা উৎসবের মূল উদ্দেশ্য হচ্ছে এসব শিশুদের বাংলার ঐহিত্যবাহী পিঠাগুলোর সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া ও এসব পিঠার স্বাদ দেওয়া। এসব শিশুদের সঙ্গে আমরা কথা বলে দেখেছি তারা এ বছর কোনো পিঠা খায়নি। আমরা প্রায় দুই হাজার পিঠা দুই শতর অধিক শিশুদের মধ্যে বিতরণ করেছি।

ফুড ব্যাংকের সদস্য তুহিন হোসেন বাংলানিউজকে বলেন, এবছর প্রথম বারের মতো পথ শিশুদের সঙ্গে পিঠা উৎসব আয়োজন করা হলো। পথশিশুরা ঠিকমতো তিনবেলা খাবার জোটাতে পারে না। তাদের কাছে পিঠা খাওয়া তো স্বপ্নের মতো। ছিন্নমূল শিশুদের মুখে শীতের পিঠা তুলে দিতে পেরে আমরা ভীষণ খুশি।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
এমআরএম/আরআইএস/

ইতালিতে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু
ফেনী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোকচিত্র প্রদর্শনী
মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪ 
জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান দুর্ঘটনায় নিহত
গ্রন্থমেলায় মুহাম্মদ আসাদুজ্জামানের ‘ভালোবাসার গল্প’


কলকাতার বাংলাদেশ উপদূতাবাসে অন্যরকম একুশ
চুনারুঘাট সীমান্তে ভারতীয় মুদ্রাসহ আটক ৫
শহীদদের ‘স্মৃতিচিহ্ন’ এঁকে পুরস্কার পেলো শিশুরা
অধিনায়কত্বটা এখন উপভোগ করি: মুমিনুল
বাবার প্রতিকৃতির সামনে প্রধানমন্ত্রীর সেলফি