জনতার পুলিশ হতে চাই, ফোন দিন: এসপি আরাফাত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে অতিথিরা, ছবি: বাংলানিউজ

walton

কুষ্টিয়া: ‘আমি জনতার পুলিশ হতে চাই। আপনারা পুলিশের কাছে কী ধরনের সেবা নিতে চান, পুলিশ আপনাদের সে সেবা দেবে। এ জন্য পুলিশ প্রস্তুত। মাত্র একটা ফোন দেবেন। যখনই প্রয়োজন পড়ে। যত রাতই হোক, আমাদের জানান। মাদক, বাল্যবিয়ে, সন্ত্রাস, নারী নির্যাতন যা তথ্য দিতে চান, দেন। একটা কথা স্পষ্ট, পুলিশের কোনো সেবা নিতে কুষ্টিয়ায় টাকা লাগবে না। যদি কোন পুলিশ অর্থ লেনদেন বা টাকা চায় আমাকে জানাবেন। আমি দুর্নীতিমুক্ত পুলিশ চাই।’



শনিবার (১৮ জানুয়ারি) দিবাগত রাত ৮টায় কুষ্টিয়ার মিরপুরে আমলাসদরপুর মাধ্যমিক বিদ্যালয় চত্বরে ‘মুজিববর্ষ’ উদযাপন উপলক্ষে ‘মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’ স্লোগানে উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত।

তিনি বলেন, কয়েক বছর আগের পুলিশের সেবা আর বর্তমান পুলিশের সেবার মধ্যে অনেক পার্থক্য। আমি মনে-প্রাণে বিশ্বাস করি, কুষ্টিয়ার সব থানা শতভাগ দুর্নীতিমুক্ত। থানায় জিডি করতে কোনো টাকা লাগে না।

হুঁশিয়ারি দিয়ে এসপি বলেন, কোনো মাদকবিক্রেতাকে আমি কুষ্টিয়ায় থাকতে দেব না। কোনো সন্ত্রাসী অস্ত্রধারী কুষ্টিয়ায় থাকতে পারে না। এটা আমি হাত তুলে ওয়াদা করছি। কুষ্টিয়া অঞ্চলে ইতোপূর্বে ছিল অস্ত্রের ঝনঝনানি। লাল পতাকা, নীল প্রতাকা, জনযোদ্ধা, শ্রমজীবী মুক্তিসহ অসংখ্য আন্ডারগ্রাউন্ড পাটি। ছিল সিরাজ বাহিনীর দাপট। রাত ৯টার পরে কেউ বের হতে সাহস পেতো না। টেন্ডার দিতে গেলে তার কাটা মাথা পড়ে থাকতো অফিসের সামনে। বর্তমানে কঠোরভাবে আইনের প্রয়োগের ফলে আগের অবস্থা পাল্টানো সম্ভব হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ার, কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, আজাদ রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার ফারজানা শরীফ, মিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রকিবুল হাসান, মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৫০০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: কুষ্টিয়া পুলিশ
‘কর্ণফুলী বাঁচলে দেশ বাঁচবে’ গ্রন্থের প্রকাশনা উৎসব
‘ধূমপানের কথা বলে বাঁশঝাড়ে নিয়ে পাঠাওচালকে হত্যা করা হয়’
মঙ্গলবার শুরু সিইউডিএসর ১৬তম বিতর্ক কর্মশালা
মেলায় ‘রাজার কঙ্কাল’ নিয়ে সাখাওয়াত টিপু 
পথশিশুদের পাশে মেহজাবীনের হাসি ফাউন্ডেশন


উচ্চ শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ সম্ভাবনাময়
রাজশাহীতে চার দিনব্যাপী পিঠা উৎসব শুরু
বঙ্গবন্ধু বিষয়ক দুই বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
ওপার বাংলার ‘ওরা ৭ জন’ এখন পাবনায়
দ. আফ্রিকার টি-টোয়েন্টি দলে ফিরলেন ডু প্লেসিস-রাবাদা