সঞ্চয় দুর্দিনের বন্ধু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সঞ্চয় সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে র‌্যালি। ছবি: বাংলানিউজ

walton

নোয়াখালী: ‘সঞ্চয় দুর্দিনের বন্ধু’ বলে মন্তব্য করে নোয়াখালীর জেলা প্রশাসক তন্ময় দাস বলেছেন, সঞ্চয় আপনাকে অভাব-অনটনের সময় সাপোর্ট দেবে। আপনি যদি আপনার আয়-রোজগার থেকে সবসময় একটু একটু করে সঞ্চয় করার অভ্যাস গড়ে তোলেন, তাহলে ভবিষ্যতে আপনার কোনো সংকট সৃষ্টি হলে অর্জিত সঞ্চয় আপনাকে উদ্ধার করবে।



শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নোয়াখালীতে জাতীয় সঞ্চয় সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তন্ময় দাস আরও বলেন, সাধারণ মানুষের মধ্যে সঞ্চয়ের বীজ বুনতে হলে শিক্ষকদের এগিয়ে আসতে হবে। সঞ্চয়ের ব্যাপারে শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের ধারণা ও উৎসাহ দিলে বাংলাদেশ একটি সমৃদ্ধশালী দেশে পরিণত হবে। তিনি নারীদের প্রতি আহবান জানিয়ে বলেন, সঞ্চয়ে নারীদের এগিয়ে আসতে হবে। সঞ্চয় নারীদের আরও বেশি করে আত্মনির্ভরশীল করে তুলবে। এতে একজন সঞ্চয়সমৃদ্ধ নারী কারো কাছে আর খেলনা হবেন না।

এর আগে বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে ‘অপচয় না করে সঞ্চয় কর, সমাজ ও দেশকে সমৃদ্ধ কর’ স্লোগানে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নোয়াখালী জেলা সঞ্চয় অফিসের সহকারী পরিচালক মাহমুদুর রশিদের সঞ্চালনায় ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইশরাত সাদমীনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- সাংবাদিক ফয়জুল ইসলাম জাহান, জেলা সঞ্চয় অফিসার আলাউদ্দিন ভূঁইয়া, সঞ্চয় গ্রাহক তপন কুমরা মিত্র প্রমুখ।

নোয়াখালী জেলা প্রশাসন ও জেলা সঞ্চয় অফিসের যৌথ আয়োজনে ১৮ জানুয়ারি শনিবার থেকে ২৪ জানুযারি শুক্রবার সাত দিনব্যাপী সঞ্চয় সপ্তাহ চলবে।  

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: নোয়াখালী
টিএসসিতে ছাত্রলীগের টুর্নামেন্ট উদ্বোধনে মাশরাফি
‘কর্ণফুলী বাঁচলে দেশ বাঁচবে’ গ্রন্থের প্রকাশনা উৎসব
‘ধূমপানের কথা বলে বাঁশঝাড়ে নিয়ে পাঠাওচালকে হত্যা করা হয়’
মঙ্গলবার শুরু সিইউডিএসর ১৬তম বিতর্ক কর্মশালা
মেলায় ‘রাজার কঙ্কাল’ নিয়ে সাখাওয়াত টিপু 


পথশিশুদের পাশে মেহজাবীনের হাসি ফাউন্ডেশন
উচ্চ শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ সম্ভাবনাময়
রাজশাহীতে চার দিনব্যাপী পিঠা উৎসব শুরু
বঙ্গবন্ধু বিষয়ক দুই বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
ওপার বাংলার ‘ওরা ৭ জন’ এখন পাবনায়