বাংলানিউজের শিমুলের ওপর হামলা, ক্র্যাবের নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আবাদুজ্জামান শিমুল ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের লোগো কোলাজ

walton

ঢাকা: বাংলানি‌উজের সিনিয়র করেসপন্ডেন্ট আবাদুজ্জামান শিমুলের ওপর সন্ত্রাসী হামলায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব)। হামলায় জড়িত দুর্বৃত্তদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন সংগঠনের নেতারা।
 



শনিবার (১৮ জানুয়ারি) ক্র্যাবের দফতর সম্পাদক শহিদুল ইসলাম রাজী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়। সাংবাদিক আবাদুজ্জামান শিমুল ক্র্যাবের কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্বপালন করছেন।
 
বিবৃতিতে বলা হয়, শুক্রবার (১৭ জানুয়ারি) রাত ৮টার দিকে খিলগাঁও বিশ্বরোড এলাকার পুলিশ ফাঁড়ির কাছে হামলার শিকার হয়েছেন সাংবাদিক শিমুল। জানা গেছে, ওই রাতে কালো একটি মাইক্রোবাসে বন্ধুদের সঙ্গে খিলগাঁওয়ের দিকে যাচ্ছিলেন শিমুল। এসময় দ্রুতগতির একটি প্রাইভেটকার তাদের মাইক্রোবাসটিকে ধাক্কা দেয়। এনিয়ে দুই চালকের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়।
 
একপর্যায়ে বিষয়টি সুরাহা করার জন্য শিমুলরা মাইক্রোবাস থেকে নেমে এলে প্রাইভেটকার চালকসহ বেশ কয়েকজন যুবক রড নিয়ে শিমুলের ওপর অতর্কিত হামলা চালায়। এতে শিমুল অচেতন হয়ে পড়লে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসকের পরামর্শে বর্তমানে বিশ্রামে আছেন শিমুল। দুর্বৃত্তদের হামলায় শিমুলের কিডনি ক্ষতিগ্রস্ত ও শিরদাঁড়ায় আঘাতপ্রাপ্ত হয়েছেন।
 
ক্র্যাব সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু এক বিবৃতিতে ঘটনার নিন্দা জানিয়ে বলেন, একজন পেশাদার সাংবাদিকের ওপর অতর্কিত হামলা চালানো অত্যন্ত নিন্দনীয়। বিষয়টি উদ্বেগের। যা আমাদের কাম্য নয়। ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দায়ীদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন তারা।
 
বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
পিএম/জেডএস

ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে জ্বলে উঠলো ৫২শ' মোমবাতি
সারাদেশে একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা
গর্বের সঙ্গে বাংলার ব্যবহার চায় ভারতের নদীয়ার প্রতিনিধিদল
ভেঙে পড়লো রাসিক মেয়র লিটনের সংবর্ধনা মঞ্চ
রামুতে বর্ণমালা হাতে হাজারো শিক্ষার্থীর কন্ঠে একুশের গান


ভাষাশহীদদের প্রতি বিরোধী দলীয়নেতা রওশনের শ্রদ্ধা
মাতৃভাষার জন্য ভালোবাসা
একুশে ফেব্রুয়ারি: বাঙালির আত্মপরিচয়ের দিন
বাংলায় দেওয়া রায়ে বঙ্গবন্ধুর সেই ভাষণ
প্রথম প্রহরেই কেন্দ্রীয় শহীদ মিনারে জনস্রোত