বিদ্যুৎ সংযোগের নামে অতিরিক্ত টাকা আদায়, গ্রেফতার ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গ্রেফতার। প্রতীকী ছবি

walton

শেরপুর: শেরপুরের শ্রীবরদীতে পল্লী বিদ্যুতের সংযোগ দেওয়ার নামে অতিরিক্ত প্রায় অর্ধ কোটি টাকা হাতিয়ে নেওয়ার মামলায় স্থানীয় দালাল চক্রের সদস্য মোতালেব নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। 



শনিবার (১৮ জানুয়ারি) বিকেলে উপজেলার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। মোতালেব উপজেলার বাবেলাকোনা এলাকার মৃত শহিদ মিয়ার ছেলে।

মামলার বিবরণীতে জানা গেছে, উপজেলার সিংগাবরুনা ইউনিয়নের সীমান্তবর্তী হারিয়াকোনা, বাবেলাকোনা, মণিকোনা ও চান্দাপাড়া গ্রামে পল্লী বিদ্যুতের সংযোগ দেওয়ার নাম করে ১৫০টি খুঁটির বিপরীতে ২৫০ জন গ্রাহকের কাছ থেকে প্রতিটি মিটার বাবদ অতিরিক্ত ৭ থেকে ১২ হাজার টাকা আদায় করেন বাবেলাকোনা আদিবাসী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক দুলাল মিয়া, মেঘাদল বাজারের মুদি দোকানি নুর জামাল, ইউপি সদস্য আফুজল হক ওস্তাদ, হারিয়াকোনা গ্রামের মিঠুন, বাবেলাকোনা গ্রামের মোতালেব, চান্দাপাড়া গ্রামের বিদ্যুৎ সংযোগ দেওয়ার দায়িত্বে থাকা ঠিকাদার হোসেন আলীর লোক বলে পরিচিত শেরপুরের ভাতশালা এলাকার আলমগীরসহ ৭/৮ জনের একটি দালাল চক্র। 

পরে মোতালেবসহ ৬ জনকে আসামি করে শ্রীবরদী থানায় ভুক্তভোগীরা মামলা দায়ের করলে মামলার তদন্তকারী কর্মকর্তা শ্রীবরদী থানার উপ পরির্দশক (এসআই) জুয়েল রানা তাকে গ্রেফতার করে।

এ ব্যাপারে শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রহুল আমীন তালুকদার বাংলানিউজকে জানান, একাধিক গণমাধ্যমে খবর প্রকাশিত হলে বিষয়টি আমাদের নজরে আসে। পরে শ্রীবরদী থানায় ৬ জনকে আসামি করে মামলা দায়ের হলে পুলিশ মোতালেব নামে এজাহারভুক্ত এক আসামিকে নিজ এলাকা থেকে গ্রেফতার করে। তাকে আদালতে সোপর্দ করার প্রস্তুতি চলছে। 

এছাড়াও অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওসি।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: শেরপুর গ্রেফতার
পঞ্চগড়ে ভাষা সৈনিক সুলতান বইমেলা শুরু
চুয়াডাঙ্গায় গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
৬ বছর পর কোন্দলপূর্ণ শিবগঞ্জ উপজেলা আ’লীগের সম্মেলন
'লাইটিং দ্য ফায়ার অব ফ্রিডম' দেখলেন প্রধানমন্ত্রী-রেহানা
ইতালিতে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু


ফেনী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোকচিত্র প্রদর্শনী
মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪ 
জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান দুর্ঘটনায় নিহত
গ্রন্থমেলায় মুহাম্মদ আসাদুজ্জামানের ‘ভালোবাসার গল্প’
কলকাতার বাংলাদেশ উপদূতাবাসে অন্যরকম একুশ