সুন্দরবন থেকে তিন হরিণ শিকারী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আটক ব্যক্তিরা। ছবি: বাংলানিউজ

walton

বাগেরহাট: সুন্দরবন থেকে তিন হরিণ শিকারীকে আটক করা হয়েছে। এসময় একটি ট্রলার, ৫০টি ফাঁদ, ২ হাজার মিটার সানদিয়া জালসহ হরিণ শিকারের বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। 

রোববার (১২ জানুয়ারি) রাতে পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের পক্ষিদিয়া চর এলাকা থেকে বনবিভাগ ও কোস্টগার্ডের যৌথ অভিযানে এদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার গাববাড়িয়া গ্রামের সাইদ মাতবরের ছেলে মিরাজ (৩০), তাফালবাড়ি গ্রামের আবুল কালামের ছেলে হাকিম (২০) ও গাবগাছিয়া গ্রামের শাহজাহান খানের ছেলে মুছা (২৮)।
 
সুন্দরবন পূর্ব বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, রোববার রাতে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের পক্ষিদিয়া চর এলাকায় হরিণ শিকারীরা অবস্থান নিয়েছে এমন সংবাদের ভিত্তিতে বনবিভাগ ও কোস্টগার্ড যৌথভাবে অভিযান পরিচালনা করে। এসময় কয়েকজন শিকারীকে চ্যালেঞ্জ করলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে তাদের আটক করা হয় এবং ট্রলারে তল্লাশি চালিয়ে ৫০টি ফাঁদ, দেশীয় ধারালো অস্ত্র ও ২ হাজার মিটার সানদিয়া জালসহ সরঞ্জামাদি জব্দ করা হয়। 

এ ঘটনায় তাদের বিরুদ্ধে বনে অনুপ্রবেশ ও বন্যপ্রাণী শিকার আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। আটক ব্যক্তিদের  সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে বাগেরহাট আদালতে পাঠানো হলে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: বাগেরহাট
Nagad
করোনা: বগুড়ায় একদিনে সুস্থ ৮২, শনাক্ত ৪৮
ভোক্তা অধিদপ্তরের অভিযান, ৮৬ প্রতিষ্ঠানকে জরিমানা
বাগাতিপাড়ায় ট্রেনের ধাক্কায় এক ব্যক্তির মৃত্যু
ইমরান খানের দলের সামনে ‘অসন্তোষের গ্রীষ্ম’
কারখানায় বৈদ্যুতিক ফাঁদ, সংস্পর্শে একজনের মৃত্যু


অক্টোবরে শুরু মেসি-নেইমারদের বিশ্বকাপ বাছাই
বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও উদ্ভাবন বিষয়ে গুরুত্ব দিতে হবে
পর্যায়ক্রমে দেশের সব জেলায় বসবে পিসিআর ল্যাব 
এশিয়ার সর্ববৃহৎ সৌরবিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করলেন মোদী
লকডাউন বাস্তবায়ন না হওয়ায় পরিস্থিতি অবনতি হচ্ছে