সমন্বয়হীনতায় ঢাকা-সিলেট রেলপথে কালনীর শিডিউল বিপর্যয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সমন্বয়হীনতায় ঢাকা-সিলেট রেলপথে কালনীর শিডিউল বিপর্যয়

walton

হবিগঞ্জ: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ জংশনে দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে সমন্বয় না করেই রেলের মালবাহী ট্রলি লাইনে তুলে ফেলায় সিলেট থেকে ঢাকাগামী আন্তঃনগর কালনী এক্সপ্রেসের শিডিউল বিপর্যয় ঘটেছে। এতে প্রায় ৪০ মিনিট অপেক্ষায় থাকেন যাত্রীরা।



রোববার (১২ জানুয়ারি) ঢাকা-সিলেট রেলপথের শায়েস্তাগঞ্জ ও শাহজিবাজারের মধ্যবর্তী স্থানে এ দুর্ঘটনা ঘটে। ঢাকাগামী কালনী ট্রেন রেললাইনের স্লিপারবাহী ট্রলিকে ধাক্কা দিলে প্রায় ৪৫ মিনিট ট্রেনটি সেখানে আটকা পড়ে।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের মাস্টার গৌর প্রসাদ দাশ (পলাশ) বাংলানিউজকে জানান, রেলপথ মেরামতে ব্যবহৃত ট্রলিগুলো লাইনেও ওঠার আগে সংশ্লিষ্ট মাস্টার অথবা কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করার কথা। কিন্তু ওই সময় কর্মরতরা কাউকে না জানিয়ে লাইনে ট্রলি তুলে ফেলেন। তখন কালনী এক্সপ্রেস সিলেট থেকে ঘটনাস্থলে এসে ট্রলিটিকে ধাক্কা দেয়। এতে হতাহতের ঘটনা না ঘটলেও প্রায় ৪০ মিনিট কালনী ট্রেন সেখানে আটকা পড়ে।

এ ব্যাপারে ঢাকা-সিলেট রেলপথের শায়েস্তাগঞ্জ থেকে মুকন্দপুর পর্যন্ত দায়িত্বপ্রাপ্ত রেলওয়ের উপ-প্রকৌশলী সাইফুল ইসলামের সঙ্গে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের ইনচার্জ শফিকুল ইসলাম খান বাংলানিউজকে বলেন, সমন্বয়হীনতার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। আগে থেকে জানিয়ে রাখলে এই বিপর্যয় ঘটতো না।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: হবিগঞ্জ
রাজশাহীতে চার দিনব্যাপী পিঠা উৎসব শুরু
বঙ্গবন্ধু বিষয়ক দুই বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
ওপার বাংলার ‘ওরা ৭ জন’ এখন পাবনায়
দ. আফ্রিকার টি-টোয়েন্টি দলে ফিরলেন ডু প্লেসিস-রাবাদা 
জমে উঠেছে বইমেলা, চলছে আড্ডাও


মেয়েকে হত্যার অভিযোগে মা গ্রেফতার
প্রকাশিত হয়েছে সুমন রহমানের ‘নির্বাচিত কবিতা’
তিনটি উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা
শাহরুখের সিনেমায় ৮ কোটি রুপি পারিশ্রমিক চান কারিনা!
দেশে ফিরেছেন ভারতে কারাভোগ করা ৮ বাংলাদেশি