ঢাকা, বৃহস্পতিবার, ১৫ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

জাতীয়

সমন্বয়হীনতায় ঢাকা-সিলেট রেলপথে কালনীর শিডিউল বিপর্যয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, জানুয়ারী ১২, ২০২০
সমন্বয়হীনতায় ঢাকা-সিলেট রেলপথে কালনীর শিডিউল বিপর্যয়

হবিগঞ্জ: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ জংশনে দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে সমন্বয় না করেই রেলের মালবাহী ট্রলি লাইনে তুলে ফেলায় সিলেট থেকে ঢাকাগামী আন্তঃনগর কালনী এক্সপ্রেসের শিডিউল বিপর্যয় ঘটেছে। এতে প্রায় ৪০ মিনিট অপেক্ষায় থাকেন যাত্রীরা।

রোববার (১২ জানুয়ারি) ঢাকা-সিলেট রেলপথের শায়েস্তাগঞ্জ ও শাহজিবাজারের মধ্যবর্তী স্থানে এ দুর্ঘটনা ঘটে। ঢাকাগামী কালনী ট্রেন রেললাইনের স্লিপারবাহী ট্রলিকে ধাক্কা দিলে প্রায় ৪৫ মিনিট ট্রেনটি সেখানে আটকা পড়ে।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের মাস্টার গৌর প্রসাদ দাশ (পলাশ) বাংলানিউজকে জানান, রেলপথ মেরামতে ব্যবহৃত ট্রলিগুলো লাইনেও ওঠার আগে সংশ্লিষ্ট মাস্টার অথবা কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করার কথা। কিন্তু ওই সময় কর্মরতরা কাউকে না জানিয়ে লাইনে ট্রলি তুলে ফেলেন। তখন কালনী এক্সপ্রেস সিলেট থেকে ঘটনাস্থলে এসে ট্রলিটিকে ধাক্কা দেয়। এতে হতাহতের ঘটনা না ঘটলেও প্রায় ৪০ মিনিট কালনী ট্রেন সেখানে আটকা পড়ে।

এ ব্যাপারে ঢাকা-সিলেট রেলপথের শায়েস্তাগঞ্জ থেকে মুকন্দপুর পর্যন্ত দায়িত্বপ্রাপ্ত রেলওয়ের উপ-প্রকৌশলী সাইফুল ইসলামের সঙ্গে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের ইনচার্জ শফিকুল ইসলাম খান বাংলানিউজকে বলেন, সমন্বয়হীনতার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। আগে থেকে জানিয়ে রাখলে এই বিপর্যয় ঘটতো না।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa