‘বইমেলা তরুণদের ওপর ইতিবাচক প্রভাব ফেলে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আয়োজিত বইমেলা। ছবি: বাংলানিউজ

walton

বাগেরহাট: মুক্তিযুদ্ধের সংগঠক ও বিশিষ্ট অভিনেতা সৈয়দ হাসান ইমাম বলেছেন, বইমেলা তরুণ-তরুণীদের ওপর ইতিবাচক প্রভাব ফেলে। বইমেলায় বিভিন্ন ধরনের বই থাকে। এখানে এলে মানুষের বই পড়ার প্রতি আগ্রহ সৃষ্টি হয়। সত্যিকারের মানুষ হওয়ার জন্য বইয়ের কোনো বিকল্প নেই।

তরুণদের উদ্দেশে তিনি বলেন, তুমি একা প্রতিষ্ঠিত হলে, তোমার নিজের যেমন কোনো উপকার হবে না। তেমনি দেশেরও কোনো উপকার হবে না। তাই সবাইকে নিয়ে প্রতিষ্ঠিত হওয়ার চেষ্টা করো। তাহলেই দেশ ও জাতির উপকার হবে। 

রোববার (২৯ ডিসেম্বর) রাতে বাগেরহাট স্বাধীনতা উদ্যানে অনুষ্ঠিত বইমেলায় এসে তিনি এসব কথা বলেন।

এসময় হাসান ইমামের সহধর্মিণী নৃত্যশিল্পী ও অভিনেতা লায়লা হাসান, বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামরুল ইসলাম, ভারপ্রাপ্ত সিভিল সার্জন পুলক দেবনাথ, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীনসহ বাগেরহাটের বরেণ্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

লায়লা হাসান বলেন, বইমেলা করার উদ্দেশ্য হচ্ছে বই বিক্রি। বই পড়েই যুবসমাজ মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হবে। বাগেরহাটে এ ধরনের আয়োজন বারবার হবে, আয়োজকদের কাছে এই আহ্বান রাখছি।

বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, মুজিববর্ষকে সামনে রেখে আমরা এই বইমেলার আয়োজন করেছি। বই পড়ার প্রতি তরুণ-তরুনীদের আকৃষ্ট করতে আমাদের এই আয়োজন। 

চলতি মাসের ২২ ডিসেম্বর  বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানে ‘এসো বিজয় আনন্দে বইমেলা প্রাঙ্গণে’ শীর্ষক ১০ দিনব্যাপী বইমেলা শুরু হয়। এ মেলাকে কেন্দ্র করে প্রতিদিনই বাগেরহাটের বিশিষ্ট ব্যক্তিদের আগমন ঘটে। দিন শেষে প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা হয় দর্শনার্থীদের জন্য। দীর্ঘ সময়ের এই বই মেলায় ছাড়ে বিভিন্ন ধরনের বই কিনতে পারায় ক্রেতারাও খুশি। 

বাংলাদেশ সময়: ০৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
আরকেআর/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন: বাগেরহাট
Nagad
সিলেট বিভাগে আরও ১৬১ জনের করোনা শনাক্ত
দুর্দান্ত জয়ে শিরোপা দৌড়ে টিকে রইলো বার্সা
সৌদিতে সড়ক দুর্ঘটনায় ফেনীর যুবক নিহত
ডোমারে নিখোঁজ ২ শিশুর মধ্যে একজনের মরদেহ উদ্ধার
সিনিয়র সচিব হলেন আকরাম-আল-হোসেন


তিন মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে নতুন সচিব
লুটের মামলায় লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক গ্রেফতার
সোনাইমুড়ীতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আ'লীগ নেতাকে গুলি
ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল
গুলশানে ট্রাক চাপায় বাইসাইকেল চালকের মৃত্যু