ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

ট্রেন লাইনচ্যুত, সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
ট্রেন লাইনচ্যুত, সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

সিলেট: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচালে সার বহনকারী ট্রেন লাইনচ্যুত হয়েছে। এতে সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রোববার (২৯ ডিসেম্বর) বেলা পৌনে ১১টার দিকে কুলাউড়া রেল সেকশনের বরমচাল স্টেশনের আউটারে এ ঘটনা ঘটে।

সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আতাউর রহমান বাংলানিউজকে বলেন, ফেঞ্চুগঞ্জ শাহজালাল ফার্টিলাইজার ফ্যাক্টরি থেকে ছেড়ে যাওয়া তারাকান্দা বিসি স্পেশাল ট্রেনটি ঘটনাস্থলে পৌঁছামাত্র একটি কোচের চারটি চাকা লাইনচ্যুত হয়।

এ ঘটনায় এই রেল রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

তিনি বলেন, দুর্ঘটনায় ঢাকা ও চট্টগ্রাম রুটে চলাচল করা দু’টি ট্রেন আটকা পড়েছে। সকাল ১০টায় চট্টগ্রামের উদ্দেশে সিলেট ছেড়ে যাওয়া পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন মাইজগাঁও স্টেশনে এবং ঢাকা থেকে ভোর ৬ টা ৪০ মিনিটে ছেড়ে আসা পারাবত এক্সপ্রেস ট্রেন মৌলভীবাজারের শমসের নগরে আটকা পড়েছে।

এদিকে, দুর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধারে কুলাউড়া থেকে আসা উদ্ধারকারী ট্রেন কাজ চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন স্টেশনের সংশ্লিষ্টরা।

এদিকে পূর্বাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা নাজমুল ইসলাম বাংলানিউজকে বলেন, মালবাহী ট্রেনটি উদ্ধারে প্রকৌশল বিভাগ এরইমধ্যে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করেছে। কিছুক্ষণের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে।

এর আগে শনিবার রাত ২টার দিকে কুমিল্লার ব্রাহ্মণপাড়ার শশীদলে নোয়াখালী থেকে ঢাকাগামী মেইল ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়। ৭ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
এনইউ/জেইউ /এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa