ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

জাতীয়

কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ ঘনকুয়াশায় কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

মাদারীপুর: ঘনকুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। 
 

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) ভোর ৫টা থেকে ফেরি চলাচল বন্ধ  রাখা হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, ভোরে কুয়াশা বেড়ে গেলে নৌরুটের দিক-নির্দেশনামূলক বাতি ঝাপসা হয়ে আসে।

এ সময় নৌরুটে দিক নির্ণয় করতে ব্যর্থ হয় ফেরির চালকরা। নৌরুটে সরু চ্যানেল ও ডুবোচর থাকায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুল আলীম বাংলানিউজকে জানান, ‘ভোর ৫টা থেকে ফেরি চলাচল বন্ধ আছে। নৌরুটের কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে। ’

এদিকে, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের  উপ-মহাব্যবস্থাপক সফিক আহম্মেদ বাংলানিউজকে জানান, ঘন কুয়াশার কারণে মার্কিং পয়েন্ট ও বিকন বাতি দেখতে না পাওয়ায় নৌ দুর্ঘটনা এড়াতে ভোর ৫টা থেকে শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। পদ্মার মাঝে নোঙর করে রাখা হয়েছে সাতটি ফেরি।  

ফেরি চলাচল বন্ধের কারণে লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে প্রায় দুই শতাধিক ছোট-বড় যানবাহন পারের অপেক্ষায় রয়েছে বলেও জানান  উপ-মহাব্যবস্থাপক সফিক আহম্মেদ।

বাংলাদেশ সময়: ০৭৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
এমআরপি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa