php glass

আজ পবিত্র লাইলাতুল ক্বদর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আজ পবিত্র লাইলাতুল ক্বদর। মুসলমানদের জন্য এক গুরুত্বপূর্ণ মহিমাময় রাত। পবিত্র রমজান মাসের ২৬ রোজার দিনগত রাতে শব-ই-ক্বদর পালন করা হয়। সর্বাধিক রহমতপূর্ণ ও মহিমান্বিত রজনী হিসেবে ইসলাম ধর্মাবলম্বীদের কাছে এ রাতের তাৎপর্য অসীম।

ঢাকা: আজ পবিত্র লাইলাতুল ক্বদর। মুসলমানদের জন্য এক গুরুত্বপূর্ণ মহিমাময় রাত। পবিত্র রমজান মাসের ২৬ রোজার দিনগত রাতে শব-ই-ক্বদর পালন করা হয়। সর্বাধিক রহমতপূর্ণ ও মহিমান্বিত রজনী হিসেবে ইসলাম ধর্মাবলম্বীদের কাছে এ রাতের তাৎপর্য অসীম। এ রাতে যারা ইবাদতে অংশ নেবেন তারা হাজার মাসের ইবাদতের চেয়েও অধিক পুণ্যলাভ করবেন বলে হাদিস শরীফে উল্লেখ রয়েছে।

পবিত্র কোরআন নাজিল হয়েছিল লাইলাতুল-ক্বদরের রাতেই। এ কারণে এ রাত আরও বেশি মহিমাময়। তাই সারা বিশ্বের মুসলমানরা এ রাতে তাদের পাপমোচন ও পুণ্যলাভের আশায় জিকির-আজকারের মাধ্যমে ইবাদতে অংশ নিয়ে আল্লাহর নৈকটলাভের চেষ্টা করেন।

সারা বিশ্বের মুসলমানের মতো বাংলাদেশের মুসলমানেরাও রাতটি যথাযোগ্য মর্যাদায় অত্যন্ত গুরুত্বসহকারে পালন করে থাকেন। অধিক ছওয়াব হাসিলের আশায় তারা ইবাদতে অংশ নেওয়ার পাশাপাশি দরিদ্রদের খাওয়ানো ও অর্থ দান করেন।

পবিত্র শব-ই-ক্বদর পালন উপলক্ষে রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়া পৃথক পৃথক বাণী দিয়েছেন।

বাণীতে তারা বলেন, হাজার মাসের চেয়ে উত্তম পবিত্র লাইলাতুল কদর সমগ্র মানবজাতির জন্য অত্যন্ত মঙ্গলময় ও পুণ্যময় রজনী। মহান আল্লাহ পবিত্র লাইলাতুল কদরে তাঁর অফুরন্ত রহমত ও বরকতে সবার জীবন পরিপূর্ণ করবেন এটাই প্রার্থনা।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১০

ksrm
শেবাচিম হাসাপাতালে আরেক ডেঙ্গুরোগীর মৃত্যু
ভিসি ও সমাবর্তনে আটকা চাকসু-জকসু, শাকসু’র খবর নেই
রামগতিতে ৩০ লাখ টাকার কারেন্টজালে অগ্নিসংযোগ
নতুন বছরেই কৃষিপণ্য পরিবহনে বিশেষ ৪ ট্রেন 
পর্যটকদের হাতছানি দিচ্ছে ‘অন্তেহরি জলের গ্রাম’


হারিয়ে যাচ্ছে শরতের কাশফুল
ফ্রিতে ফিওরেন্তিনায় ফ্রাঙ্ক রিবেরি
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা মাদককারবারি নিহত
ভর্তি জালিয়াতি: তৎপর পুলিশ-ঢাবি, থাকবে রাডার স্ক্যানিং
সোনালি আঁশেও কৃষকের ‘মুখভার’