ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

অনুপ্রবেশের দায়ে ট্রলারসহ ভারতীয় ১৪ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
অনুপ্রবেশের দায়ে ট্রলারসহ ভারতীয় ১৪ জেলে আটক

বাগেরহাট: বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে একটি ট্রলারসহ ভারতীয় ১৪ জেলেকে আটক করেছে মোংলার পশ্চিম জোনের কোস্টগার্ড। 

মঙ্গলবার (১০ ডিসেম্বর) ভোরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে এফবি মা-আম্বিয়া-০২ নামক একটি ভারতীয় ট্রলারসহ ওই জেলেদের আটক করা হয়।

এ সময় ট্রলারে থাকা ১ হাজার ২২০ কেজি বিভিন্ন প্রজাতির মাছ, জাল ও রশি জব্দ করেছে কোস্টগার্ড।

আটক জেলেদের বাড়ি ভারতের দক্ষিণ-চব্বিশ পরগোনা জেলার বিভিন্ন এলাকায়।

কোস্টগার্ড জানায়, এফবি মা-আম্বিয়া-০২ নামক মাছ ধরার একটি ট্রলার নিয়ে ভারতীয় জেলেরা বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় প্রবেশ করে মাছ ধরছিল। সে সময় ওই এলাকায় টহলরত কোস্টগার্ড তাদের আটক করে। আটক জেলেদের মোংলা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল বাহার চৌধুরী বলেন, আটক জেলেদের থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে। আইনগত প্রক্রিয়া শেষে তাদের আদালতে সোপর্দ করা হবে।

এর আগে একই অভিযোগে বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমা থেকে নৌবাহিনী ১ অক্টোবর ১৫ জন, ৪ অক্টোব ২৩, ১৪ অক্টোবর ১১, ২২ অক্টোবর ১৪ এবং সর্বশেষ ১০ ডিসেম্বর ১৪ জন ভারতীয় জেলেকে আটক করে কোস্টগার্ড।  

এ নিয়ে অক্টোবর থেকে আজ পর্যন্ত ৭৭ জন ভারতীয় জেলে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আটক হল।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa