ববিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা, আহত ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আহত চারজন। ছবি: বাংলানিউজ

walton

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের পাল্টাপাল্টি হামলায় উভয় পক্ষের চারজন আহত হয়েছেন। আহতদের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (৮ ডিসেম্বর) রাত ৯টার দিকে ববি সংলগ্ন বরিশাল-ভোলা সড়কের পাশে এ হামলার ঘটে এ ঘটনা।

আহতরা হলেন- ছাত্রলীগ নেতা ও বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী মহিউদ্দিন আহমেদ সিফাত, ক্যামিস্ট্রি বিভাগের শিক্ষার্থী রফিক হাওলাদার, লোকপ্রশাসন বিভাগের রুদ্র দেবনাথ এবং ব্যবস্থাপনা বিভাগের প্রদীপ কান্তি।

আহত সিফাত বাংলানিউজকে বলেন, রাজনৈতিক কোন্দলের জেরে আমার ওপর অতর্কিত হামলা চালানো হয়। হামলাকারীরা পেছন থেকে ধারালো কিছু দিয়ে আমার পিঠে আঘাত করে মোটরসাইকেলে দ্রুত পালিয়ে যায়। তাই তাৎক্ষণিক তাদের শনাক্ত করা সম্ভব হয়নি।

অপরদিকে আহত রফিকের সহপাঠীরা জানায়, ক্যাম্পাসে মিছিল করাকে কেন্দ্র করে দ্বন্দ্বের জেরে রফিক, রুদ্র ও প্রদীপের ওপর হামলা চালানো হয়। এ ঘটনার পর তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে ক্যাম্পাসের একটি সূত্র বলছে, সিফাতের ওপর হামলার ঘটনার পর তার অনুসারীরা ক্যাম্পাসে লাঠি নিয়ে নেমে পরে। এসময় তাদের হামলায় রফিক হাওলাদার আহত হয়। যদিও সিফাতের ওপর হামলার আগেই রফিকদের ওপর হামলা চালানো হয় বলে দাবি করেছে অপর একটি পক্ষ।

ঘটনার পরপরই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ক্যাম্পাসে এসে পরিস্থিতি শান্ত করে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সুব্রত কুমার হালদার।

এ বিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার বাংলানিউজকে বলেন, খবর পেয়ে আমরা তাৎক্ষণিক ক্যাম্পাসে যাই। বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিষ্ঠার পর থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ে এখন পর্যন্ত ছাত্রলীগের কোনো কমিটি গঠন করা হয়নি। তবে ছাত্রলীগের পক্ষে প্রায়ই মিছিল-সমাবেশ হয়।

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
এমএস/আরকেআর/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল বরিশাল বিশ্ববিদ্যালয়
পুকুরে মিললো পুলিশ পুত্রের মরদেহ
চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত
বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত
মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড
সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের


জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি
চীনে ভ্রমণ স্থগিতের কথা ভাবছে স্বাস্থ্য মন্ত্রণালয়
ধানের শীষে ভোট চাইলেন তাবিথের মা
ইশরাকের গণসংযোগে হামলায় ফখরুলের প্রতিবাদ
ভাঙা হৃদয় জোড়া লাগালেন ব্র্যাড পিট ও জেনিফার অ্যানিস্টন