বাংলাদেশের প্রাকৃতিক সম্পদ অনেক উন্নয়নমুখী: ইইউ রাষ্ট্রদূত

স্টাফ করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেমিনারে অতিথিরা, ছবি: বাংলানিউজ

walton

খাগড়াছড়ি: পরিকল্পিতভাবে পার্বত্য চট্টগ্রামের প্রাকৃতিক সম্পদকে কাজে লাগানো গেলে পর্যটন খাতের বিকাশ এবং আর্থসামাজিক অবস্থার উন্নয়ন ঘটবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত রেনজি টেরিংক।

বুধবার (২৭ নভেম্বর) সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত সেমিনারে এ কথা বলেন তিনি। তিন পার্বত্য জেলায় নারীর স্বাস্থ্য ও মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনার উন্নয়ন এবং নারীর প্রতি নির্যাতন বন্ধে পাঁচ বছর মেয়াদী প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে খাগড়াছড়ি আসেন ইইউ রাষ্ট্রদূত।

এসময় তিনি বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে টেকসই উন্নয়ন (এসডিজি) লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ এগিয়ে। নারী ও শিশু স্বাস্থ্য, শিক্ষাসহ অন্যান্য সূচকের ধারাবাহিকতা রক্ষা করলে এসডিজির লক্ষ্যমাত্রা অর্জনে কোনো বাধা থাকবে না দেশটির।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান ও বাংলাদেশ নারী প্রগতি সংঘের নির্বাহী পরিচালক রোকেয়া কবীর।

সেমিনারে জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, হেডম্যান-কারবারি অ্যাসোসিয়েশনের প্রতিনিধি, সিমাভি নেদারল্যান্ডসের প্রতিনিধি, বিএনপিএস ও প্রকল্পের সহযোগী সংস্থার কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এই প্রকল্প বাস্তবায়নে তিন পার্বত্য জেলায় ১০টি বেসরকারি উন্নয়ন সংস্থা কাজ করবে। ইউরোপীয় ইউনিয়ন ও সিমাভি নেদারল্যান্ডস এর অর্থায়ন করছে।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
এডি/টিএ

আন্তর্জাতিক মানের হচ্ছে মোংলা বন্দর, একনেকে উঠছে প্রকল্প
ঋষিধামে কুম্ভমেলা শুক্রবার
গ্র্যাজুয়েটদের চাকরির পথ দেখালো ইউজিসি
করোনা ভাইরাসে চীনে মৃত বেড়ে ৮০
পুকুরে মিললো পুলিশ পুত্রের মরদেহ


চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত
বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত
মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড
সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের
জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি