তাজরীন ট্রাজেডির ৭ বছর, নিহতদের প্রতি শ্রদ্ধা

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তাজরীন ট্র্যাজেডির ৭ বছরে নিহতদের প্রতি শ্রদ্ধা। ছবি: বাংলানিউজ

walton

আশুলিয়া (ঢাকা): সাভারের আশুলিয়ায় তাজরীন ফ্যাশনে অগ্নিকাণ্ডের সাত বছর পূর্তিতে কারখানার সামনে ফুল দিয়ে নিহত শ্রমিকদের শ্রদ্ধা জানিয়েছে তাদের স্বজন, আহত শ্রমিক ও বিভিন্ন শ্রমিক সংগঠন।

রোববার (২৪ নভেম্বর) সকাল ৮টা থেকে নিশ্চিন্তপুর এলাকার তাজরীন ফ্যাশনের সামনে শ্রমিকরা জড়ো হতে থাকে। পরে বিভিন্ন শ্রমিক সংগঠনের ব্যানারে ফুল দিয়ে নিহত শ্রমিকদের শ্রদ্ধা জানানো হয়। এছাড়া নিহত শ্রমিকদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়াও করা হয়।

এসময় শ্রমিক নেতা ও শ্রমিকরা বলেন, তাজরীন ট্রাজেডির আজ সাত বছর পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত ক্ষতিগ্রস্ত শ্রমিকদের পুনর্বাসন ও ক্ষতিপূরণ নিশ্চিত হয়নি। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবার বিচার করতে হবে।

শ্রমিক সংগঠনগুলো হলো- বাংলাদেশ পোশাক শ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশন, গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরাম, বাংলাদেশ জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশন ও বাংলাদেশ বস্ত্র, পোশাক শিল্প শ্রমিক লীগ।

২০১২ সালের ২৪ নভেম্বর আশুলিয়ার নিশ্চিতপুরে তাজরীন গামেন্টেসে অগ্নিকাণ্ডে প্রায় ১১৩ জন শ্রমিক নিহত হন। এছাড়া আহত হন প্রায় তিন শতাধিক শ্রমিক।

বাংলাদেশ সময়: ০৮৫১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
এসএ/

ক্লিক করুন, আরো পড়ুন: সাভার
রেলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তাকে বদলি
পারাবত এক্সপ্রেস ট্রেনের পাওয়ারকারে আগুন
ঢাকা-সিলেট ট্রেন চলাচল স্বাভাবিক
৯ ঘণ্টা পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু
ত্রিপুরা-আসামে এখনই সিএএ চালু না করার নির্দেশ আদালতের


শেষ রক্ষা হলো না অ্যাতলেটিকো মাদ্রিদের
কমছে সবজির দাম
স্বস্তিতে সবজি, চড়া মাছ-মসলা-চালের বাজার
শীতেও মিলছে ইলিশ, ফিরেছে ২০ বছর আগের হারানো মৌসুম
ছোটপর্দায় আজকের খেলা