ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

মন্দবাগ ট্রাজেডির জন্য দায়ী তূর্ণার লোকোমাস্টার-গার্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ০৮:৫৪:৪৮ পিএম
মন্দবাগ ট্রাজেডির জন্য দায়ী তূর্ণার লোকোমাস্টার-গার্ড

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার মন্দবাগে ট্রেন দুর্ঘটনার ঘটনায় তূর্ণা নিশীথা এক্সপ্রেসের লোকোমাস্টার, সহ-লোকোমাস্টার ও গার্ড দায়ী বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, তাদের অবহেলাজনিত কারণে দুর্ঘটনা ঘটেছে, তদন্ত কমিটির প্রতিবেদনে তা প্রমাণিত হয়েছে।  

বুধবার (২০ নভেম্বর) বিকেলে রেল ভবনে সংবাদ সম্মেলনে একথা বলেন মন্ত্রী।

 

রেলমন্ত্রী বলেন, দুর্ঘটনায় দায়ীদের তাৎক্ষণিক সাময়িক বরখাস্ত করা হয়।  তূর্ণা নিশীথা এক্সপ্রেসের লোকোমাস্টার, সহ-লোকোমাস্টার ও গার্ডের বিচার রেল আইন অনুযায়ী করা হবে। তবে তা একটি নির্দিষ্ট প্রক্রিয়ায় মধ্যে। এখন অভিযুক্তদের আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হবে। পরে প্রয়োজনীয় শাস্তি দেওয়া হবে।

নূরুল ইসলাম সুজন বলেন, রেল আইন যুগোপযোগী করার জন্য কাজ চলছে। শিগগির নতুন আইন করা হবে। বক্তব্য রাখছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনসংবাদ সম্মেলনে রেলের মহাপরিচালক মো. শামসুজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

গত সোমবার (১১ নভেম্বর) দিনগত রাত ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগে চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখী ‘তূর্ণা নিশীথা’র সঙ্গে সিলেট থেকে চট্টগ্রাম অভিমুখে যাত্রা করা ‘উদয়ন এক্সপ্রেস’ ট্রেনের সংঘর্ষ হয়। এ দুর্ঘটনায় হাসপাতালে চিকিৎসাধীনসহ মোট ১৭ জনের মৃত্যু হয়। আহত হন অর্ধশতাধিক।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
টিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa